সকল মেনু

দিনাজপুর পৌরবাসীর প্রশ্ন;ধ্বংস করে দেওয়া কেন হল?

Pic from Belal Uddin Dinajpur 16-07-2015স্টাফ রিপোর্টার:  দিনাজপুর পৌরসভা কর্তাদের উদাসীনতার কারণে খোলা আকাশের নিচে পড়ে থাকা লাখ লাখ টাকা মূল্যের আবর্জনা বহনকারী মোটর যানগুলি ধ্বংস হয়ে যাচ্ছে। স্বল্প খরচে যেখানে অচল যানকে সচল করা সম্ভব ছিল সেখানে কয়েকটি গাড়ী প্রায় ৮/১০ বছর থেকে খোলা আকাশের নীচে পড়ে থেকে সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। এ জাতীয় সম্পদকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার জন্য মেয়র কিংবা সংশ্লিষ্ট বিভাগ কোন পদক্ষেপ গ্রহণ করেনি।
জবাবদিহিতা গণতন্ত্রের একটি বৈশিষ্ট্য হলেও দিনাজপুর পৌরসভার বেলায় তা নেই। চোখের সামনে লক্ষ লক্ষ টাকার মূল্যের জাতীয় সম্পদ ধ্বংস হয়ে গেলেও আর তার জন্য কাউকে কোন জবাবদিহি করতে হবে না। এ যেন রামরাজত্বের কাহিনীকেও হার মানায়। এ ব্যাপারে পৌরসভার যান্ত্রিক শাখার প্রকৌশলী লাইসুর রহমানকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, পৌরসভার অকেজো গাড়ীগুলিকে অকশনে বিক্রি করতে গেলে সাংবাদিকরা প্রশ্ন তোলেন যে অনেক বেশী টাকা মুল্যের গাড়ী কম দামে অকশন করলেন কেন? আর এই কেন খুঁজতে গিয়েই আমাদের হেস্তনেস্ত করে তোলেন সাংবাদিকরা। তাই আমরা ঝুঁকি নিতে যাব কেন? তাছাড়া অকেজো মোটর যান অকশন করলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদন লাগে, যা সহজে মিলেনা। মোটর যানগুলি মেরামত করলে সচল করা যেত। আর না হলে মোটর যানগুলি অকশনে দিলে কিছু মূল্য পেত  পৌরসভা। কেজি দরে বিক্রি করলেও প্রচুর টাকা পাওয়া যেত। যানগুলি সম্পূর্ণরূপে ধ্বংস করে দেওয়া কেন হল? এ প্রশ্ন এখন দিনাজপুর পৌরবাসীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top