সকল মেনু

বিএসএফের প্রতিনিধি দল প্রশিক্ষন নিতে বাংলাদেশে এসেছে

mail.google.comযশোর প্রতিনিধি: শুক্রবার সকাল ১১টায় যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফের) ৩১ সদস্যের একটি প্রতিনিধিদল প্রশিক্ষণ নিতে বাংলাদেশে এসেছে।
প্রতিনিধিদলটি বেনাপোল চেকপোস্ট এসে পৌঁছালে খুলনা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সেক্টর কমান্ডার কর্নেল খলিলুর রহমানের নেতৃত্বে স্থানীয় বিজিবি কর্মকর্তারা ফুল দিয়ে তাদের স্বাগত জানান। পরে চেকপোস্ট আইসিপি ক্যাম্পে প্রতিনিধিদলের প্রধানকে বিজিবির পক্ষ থেকে গার্ড অব অর্নার দেওয়া হয়।
বিজিবি সূত্র জানায়, বিএসএফের ৩১ সদস্যের প্রতিনিধিত্ব করছেন বিএসএফ কোলকাতা সেক্টরের ডিআইজি ক্লাস লাল সাহা ও ডিআইজি কোনাল মজুমদার।
চট্টগ্রামের সাতকানিয়া বিজিবি ট্রেনিং সেন্টারে বিএসএফের এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। ১০ দিনের প্রশিক্ষণ শেষে প্রতিনিধিদলটি ভারতে ফিরে যাবে।
যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএসএফ প্রতিনিধিদলের নিরাপত্তা ও সফল প্রশিক্ষণের জন্য বিজিবি কর্মকর্তারা আন্তরিকভাবে কাজ করবেন। তিনি বলেন এই প্রশিক্ষন ও সফরের ফলে বিজিবি বিএসফের মধ্যে বাড়বে সোহার্দ্য সম্পৃতি ও ভাতৃৃত্ব। নতুন সেতু বন্ধনের সুৃষ্টি হবে। ফলে বিজিবি বিএসএফ সীমান্তের বিভিন্ন সমস্যা সমাধানে আরো আন্তরিক হয়ে কাজ করবে বলে জানান বিজিবি কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top