সকল মেনু

সোনার দাম ফের কমেছে

1408946166নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম :  আন্তর্জাতিক বাজারে সোনার দরপতনের কারণে বাংলাদেশে দাম কমেছে। দেশের বাজারে সোনার দাম আবারও কমেছে। ভরিপ্রতি সোনার দাম কমেছে ১ হাজার ৫৪০ টাকা পর্যন্ত।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪২ হাজার ৯৮১ টাকা, ২১ ক্যারেট ৪০ হাজার ৮৮২ ও ১৮ ক্যারেটের দাম ৩৪ হাজার ২৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।  এ ছাড়া সনাতন পদ্ধতির সোনা ২২ হাজার ৮৬১ টাকা ভরি। সোনার পাশাপাশি রুপার দামও কমেছে। প্রতি ভরি ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার দাম নির্ধারণ করা হয়েছে ৯৯১ টাকা ।

বৃহস্পতিবার থেকে সারা দেশে নতুন এ দর কার্যকর হবে। বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৪ হাজার ৫২১ টাকা, ২১ ক্যারেট ৪২ হাজার ৪২১ টাকা এবং ১৮ ক্যারেট ৩৫ হাজার ৭৭৩ টাকায় বিক্রি হয়। এ ছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি ছিল ২৪ হাজার ৮৬ টাকা এবং রূপার ভরি ছিল ১ হাজার ৪৯ টাকা।

বৃহস্পতিবার থেকে নতুন দর কার্যকর হওয়ায় প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনা সর্বোচ্চ ১ হাজার ৫৪০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দর ভরিতে ১ হাজার ২২৫ টাকা কমেছে। অন্যদিকে ভরিতে ৫৮ টাকা কমেছে রুপার দাম।

গত মার্চ মাসে সর্বশেষ সোনার দাম কমিয়েছিল জুয়েলার্স সমিতি। সে সময় আন্তর্জাতিক বাজারে কয়েক দিনের ব্যবধানে প্রতি আউন্স (২.৪৩ ভরি) সোনার দাম ১ হাজার ২০০ থেকে কমে ১ হাজার ১৬০ মার্কিন ডলার হয়। তবে গত সোমবার সোনার দাম ১ হাজার ৮৮ ডলারে নেমে যায়। গত পাঁচ বছরের মধ্যে এটি সোনার সর্বনিম্ন দাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top