সকল মেনু

কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

nasim1435230104সচিবালয় প্রতিবেদক :  স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাস্থ্য খাতের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কোনো রকমের অনিয়ম বরদাস্ত করা হবে না। বিশেষ করে, যন্ত্রপাতি ক্রয়-প্রক্রিয়ায় দুর্নীতি বা অর্থের অপচয় সহ্য করা হবে না।

সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সঙ্গে প্রকল্প শেষ করার জন্য সংশ্লিষ্টদের সতর্কতার সঙ্গে কাজ করার তাগিদ দিয়ে তিনি বলেন, ভবিষ্যতে বাজেট অনুমোদনের পর প্রকল্প পরিকল্পনায় জনগণের প্রয়োজনীয়তা চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন কাজ করা হবে।

সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে বৃহস্পতিবার দুপুরে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনাসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকারের আমলে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে, সেগুলোর সফল বাস্তবায়নে সর্বোচ্চ প্রয়াস নিতে হবে। ইতিমধ্যে শিশুমৃত্যু ও মাতৃমৃত্যুর হার কমে জাতিসংঘের সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হয়েছে।
মন্ত্রী বলেন, জেলা ও উপজেলা হাসপাতালে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। চিকিৎসকরা যেন কর্মস্থলে থেকে মানুষের সেবা করতে পারেন,  সে ব্যাপারে নিয়মিত মনিটরিং নিশ্চিত করা হচ্ছে। গ্রামের মানুষ এখন সহজে চিকিৎসা পাচ্ছে। এই অগ্রযাত্রাকে এগিয়ে নিতে স্বাস্থ্য খাতের সঙ্গে জড়িত সবাইকে নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

পর্যালোচনা সভায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হকসহ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, ঢাকার বিভিন্ন সরকারি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিশেষায়িত সব হাসপাতালের পরিচালকেরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top