সকল মেনু

অর্থ লোপাটকারীরা নতুন মুজাহিদ: বাদল

নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ১৮ জুন : বাংলাদেশে বেসিকসহ বিভিন্ন ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লোপাটকারীদের ‘নতুন মুজাহিদ’ হিসেবে আখ্যা দিয়েছেন জাসদের কার্যকরী সভাপতি ও সংসদ সদস্য মাইনুদ্দিন খান বাদল।
বুধবার বিকেলে দশম জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অনির্ধারিত আলোচনায় এ মন্তব্য করেন তিনি।
অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এমপি বলেন, আজকে পত্র-পত্রিকায় মুজাহিদের ফাঁসির রায় বহালের খবর রয়েছে। কিন্তু মুজাহিদের মতো লোক এখনো বাংলাদেশে রয়েছে, যারা জাতির ভেতর থেকে জাতির রক্তচোষা জানোয়ারে পরিণত হয়েছে।
তিনি বলেন, দেশ যখন অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে, তখন মাঝে মাঝে বেসিক ব্যাংকসহ কিছু আর্থিক প্রতিষ্ঠানের দুর্নীতির খবর মানুষের মধ্যে হতাশা তৈরি করছে। মাননীয় অর্থমন্ত্রী এই বিষয়গুলোর কি কোনো সমাধান নেই?
ব্যাংকে অর্থ লোপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, বেসিক ব্যাংকের চেয়ারম্যান, যার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে- তিনি কি ধরা ছোঁয়ার বাইরে?  তিনি কি আকাশে থাকে, না হিমালয়ে থাকে? তাদের বিরুদ্ধে কেন আমরা অদৃশ্য কারণে চুপ থাকি। যারা দেশের অর্থ আত্মসাতের সঙ্গে জড়িত, তাদের আইনের কাঠগড়ায় দাঁড় করানো তো দূরের কথা, তারাই আবার আইনের আশপাশে থাকে।
অর্থ লোপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণে অর্থমন্ত্রীর অপারগতার উদ্বৃতি টেনে তিনি বলেন, ওনিও গভীর দুঃখে বলেন, ওনারা অনেক শক্তিশালী, ওনাদেরকে কিছু বলা যাবে না। কিন্তু মাননীয় মন্ত্রী আপনাকে অনুরোধ করছি, এরা বাংলাদেশের নতুন ধরনের মুজাহিদ। এরা জনগণের রক্ত খাচ্ছে। সংসদে এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে রুলিং দেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top