সকল মেনু

শুক্রবার ঢাকায় শুরু হচ্ছে যাকাত মেলা

indexনিজস্ব প্রতিবেদক: ঢাকা: শুক্রবার থেকে তৃতীয় বারের মতো ঢাকায় শুরু হচ্ছে যাকাত মেলা। ১২ জুন সকালে গুলশান শ্যুটিং ক্লাবে দুই দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মেলায় যাকাতের গুরুত্ব-তাৎপর্য, বিধি-বিধান, যাকাতের হিসাব নিরূপণ, যাকাতের মাধ্যমে দারিদ্র্য বিমোচন ও মানব সম্পদ উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে।

সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট, মুসলিম এইড বাংলাদেশ, ইসলামিক রিলিফ বাংলাদেশ এবং এক্সিম ব্যাংক বাংলাদেশ লিমিটেড উদ্যোগে মেলায় চারটি সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়াও মেলায় থাকবে উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব।

যাকাত মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে।

মেলায় যাকাত কনসালটেশন ডেস্ক ছাড়াও যাকাত গ্রহীতাদের জন্য পণ্যসামগ্রী, পোশাক, উপহার সামগ্রী ও বইয়ের স্টল।

বুধবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর রুনি মিলনায়নে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে যাকাত ফেয়ার সর্ম্পকে বিস্তারিত তথ্য তুলে ধরেন মেলার সাংগঠনিক কমিটির সদস্য সচিব ও সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের জেনারেল ম্যানেজার খন্দকার জাকারিয়া আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, এক্সিম ব্যাংকের এসভিপি একিউএম ছফিউল্লাহ, মুসলিম এইডের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান ইকবাল আহমেদ এবং ইসলামিক রিলিফের শফিউল আযম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top