সকল মেনু

রিহ্যাব ফেয়ার শুরু ৯ জুন

Rehab_press_conferrence1433583038নিজস্ব প্রতিবেদক হটনিউজ২৪বিডি.কম : আগামী ৯ জুন শুরু হচ্ছে চার দিনব্যাপী আবাসন খাতের সবচেয়ে বড় মেলা রিহ্যাব সামার ফেয়ার-২০১৫। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ মেলা।

শনিবার রাজধানীর ধানমন্ডির সান্তুর রেস্টুরেন্টে রিয়েল এস্টেট অ্যান্ড অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি আলমগীর শামসুল আলামিন।

রিহ্যাব সভাপতি বলেন, ৯ জুন বিকেলে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন এ মেলার উদ্বোধন করবেন। এবারের মেলায় বিভিন্ন কোম্পানির দেড় শতাধিক স্টল থাকবে। ২৮টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এ ছাড়া কো-স্পনসর হিসেবে থাকছে আরও ১১টি প্রতিষ্ঠান। মেলা চলবে ১২ জুন পর্যন্ত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। প্রবেশ টিকিট সিঙ্গেল এন্ট্রি ৫০ টাকা ও মাল্টিপল এন্ট্রি ১০০ টাকা। তবে মাল্টিপল টিকিট দ্বারা দর্শনার্থীরা মোট ৪ বার প্রবেশ করতে পারবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাজেট সম্পর্কে শামসুল আলামিন বলেন, বাজেটকে আমরা ইতিবাচক ধারায় দেখছি। তবে এর বাস্তবায়ন করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

এ বছর ফ্ল্যাটের দাম কমানো হবে কি-না জানতে চাইলে রিহ্যাব সভাপতি বলেন, এবারের মেলায় গ্রাহকরা সহনীয় দামে প্লট পাবে। আর ফ্ল্যাটের দাম কমানোর বিষয়টি স্পষ্ট করে বলতে পারছি না। কারণ সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতায় ডেভেলপার কোম্পানিগুলো অনেকটা ক্ষতিগ্রস্থ। তবে কোম্পানিগুলোর প্রতি আমাদের প্রত্যাশা থাকবে ফ্ল্যাটের দাম ক্রেতার হাতের নাগালে যেনো রাখা হয়।

সহসভাপতি লিয়াকত আলী বলেন, ব্যাংক সুদের হার সিঙ্গেল ডিজিটে না আসা পর্যন্ত মধ্যবিত্ত পরিবারের পক্ষে ফ্ল্যাট কেনা সম্ভব হবে না।

তবে ফ্ল্যাটের দাম কমছে না বলে স্পষ্ট করে দিয়ে তিনি বলেন, ফ্ল্যাটের দাম কমবে না। কারণ এটা পঁচনশীল দ্রব্য নয়। বরং দিন যত গত হবে এর দাম তত বাড়বে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান, সিনিয়র সহসভাপতি রবিউল হক, মো. আনোয়ারুজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top