সকল মেনু

লক্ষ্মীনাথকাঠি সরকারি বিদ্যালয়টি পুনঃনির্মাণ করে দিয়েছে সেনাবাহিনী

unnamed যশোর প্রতিনিধি: যশোরের কেশবপুর উপজেলার লক্ষ্মীনাথকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি পুনঃনির্মাণ করে দিয়েছে সেনাবাহিনী। যশোর সেনানিবাসের ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের তত্ত্বাবধানে স্কুলভবন নির্মাণের পর গতকাল বৃহস্পতিবার এর উদ্বোধন করেন সেনাবাহিনীর যশোর এরিয়া কমান্ডার ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান।
প্রধান অতিথির বক্তৃতায় মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেন, লক্ষ্মীনাথকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি খড়ের ছাউনির তৈরি হওয়ায় বৃষ্টি হলেই স্কুল বন্ধ হয়ে যেতো। হট নিউজ টুয়েনটি ফোর বিডি ডট কমে প্রথমে ছবিসহ এই স্কুলের নিউজ প্রকাশ করে। প্রকাশিত সংবাদটির ইন্ট্রো ছিলো (একটি ব্লাক বোর্ডে চলে ৫টি শ্রেণীকক্ষের পাঠদান। বেঞ্চ তো দূরের কথা মেঝেতে ছেড়া পাটিও নেই। মজবুত চালা না থাকায় বর্ষা হলেই বেজে যায় ছুটির ঘন্টা। স্যাঁত স্যাঁতে পরিবেশ, চারপাশে বেড়া বিহীন ঘর। এভাবেই র্দীঘ ১৫ বছর ধরে খুড়িয়ে খুড়িয়ে চলছে কেশবপুরের লক্ষèীনাথকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। বাধ্যতামূলক প্রথমিক শিক্ষা কায্যক্রম এ অঞ্চলে মুখ থুবড়ে পড়ছে।)
যা তাদের দৃষ্টি আকর্ষিত হয়। এর প্রেক্ষিতে ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে স্কুলটি পরিদর্শন করে ২৪ মার্চ পুনঃনির্মাণ কাজ শুরু হয়। গতকাল বৃহস্পতিবার এই পুনঃনির্মাণ কাজ শেষে ভবনের উদ্বোধন করা হলো। স্কুল ভবন ছাড়াও নতুন আসবাবপত্র দ্বারা ভবন সুসম্পন্ন ও স্কুল মাঠের সংস্কার কাজ করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কর্নেল নাহিদ আজগর, কর্নেল আশরাফ, লে. কর্নেল মো. ইফতেকুর রহমান, লে. কর্নেল মনোয়ার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top