সকল মেনু

সিরিয়ায় আটকে পড়েছে বহু বেসামরিক নাগরিক

isis_66859ঢাকা: সিরিয়ার প্রাচীন নগরী পালমিরা ইসলামিক স্টেটের (আইএস)দখলে যাওয়ার পর সেখানে বহু বেসামরিক নাগরিক বন্দি হয়ে পড়েছে।
বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘ বলছে ইসলামিক স্টেটের যোদ্ধারা শহরটির দিকে অগ্রসর হওয়ার সময় বহু মানুষ পালিয়ে যেতে চাইলেও তাদের যেতে বাধা দিয়েছে সিরিয় সরকারি বাহিনী।
পালমিরায় বেসামরিক নাগরিকদের নিরাপত্তা নিয়ে তাই গভীর উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। সংগঠনটি বলছে পালমিরা থেকে যখন সিরিয় সরকারি বাহিনী পালিয়ে যায় তখন কিছু মানুষ সেখান থেকে সরে যেতে পেরেছে।
তবে তারপরও বহু মানুষ সেখানে আটকে পড়েছেন। ঐ অঞ্চলের দু’লাখ নাগরিকের তিনভাগের একভাগ পালাতে সক্ষম হয়েছে বলে জাতিসংঘ বলছে।
স্থানীয় মানুষজন বলছে আইএস সিরিয় সরকারের প্রতি অনুগত বেশ কিছু ব্যক্তিকে শিরশ্ছেদ করে হত্যা করেছে। এমন কিছু ছবি ফাঁস হয়েছে যেখানে শিরশ্ছেদ করা কিছু সৈনিকের মরদেহ দেখা যাচ্ছে।
আইএস-এর সদস্যরা সরকার অনুগতদের ধরতে বাড়ি-বাড়ি গিয়ে তল্লাশি চালাচ্ছে। এমন অবস্থায় সেখানে বেসামরিক নাগরিক হতাহতের আশংকা তৈরি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top