সকল মেনু

সালাহউদ্দিনকে নিয়ে রহস্য বাড়ছে মেঘালয়ে

bangladesh_politician_436418532নিউজ ডেস্ক : ভারতে আটক `নিখোঁজ` বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদকে নিয়ে রহস্য বাড়ছে মেঘালয় রাজ্যে। সোমবার সকালে রাজ্য পুলিশ রাজধানী শিলংয়ের রাস্তা থেকে সালাহউদ্দিনকে আটক করে।
সালাহউদ্দিনকে প্রথমে সাধারণ ব্যক্তি হিসেবে ধরা হলেও পরে বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন খালেদার জিয়ার উপদেষ্টা বলে জানতে পারে। এ নিয়ে ওই রাজ্যে তাদের মধ্যে ক্রমান্বয়ে কৌতুহল বাড়তে থাকে।
সালাহউদ্দিনকে আটকের পর শিলং টাইমস্ পত্রিকায় `বি-দেশি ম্যান হেল্ড` শিরোনামে একটি সাদামাটা সংবাদ পরিবেশন করে। সংবাদে জানানো হয়, দেশটির পুলিশ জানিয়েছে সোমবার সকালে এক বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। পুলিশের বরাত দিয়ে সংবাদে আরো জানানো হয়, শিলিংয়ের গলফলিং এলাকা থেকে গ্রেফতার করা হয় বাংলাদেশি নাগরিক সালাউদ্দিনকে। নিখোঁজ এ বিএনপি নেতাকে নিয়ে দেশের ভেতরে রাজনৈতিক উত্তাপ ও সংবাদ মাধ্যমগুলোতে ফলাও করে প্রচার করলেও শিলং টাইমস্ এর তৃতীয় পৃষ্ঠায় গুরুত্বহীনভাবে ছাপানো হয়েছিল।
মেঘালয় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে সালাহউদ্দিনের নামে মামলা দায়ের করেছে পুলিশ। সালাহউদ্দিন পুলিশের কাছে দাবি করেছেন তিনি দুর্বৃত্তদের হাতে অপহৃত হন এবং দুর্বৃত্তরা চোখ বাঁধা অবস্থায় তাকে শিলংয়ে ছেড়ে দেয়।
সোমবার আটকের পর তাকে মেঘালয় ইনস্টিটিউট অব মেন্টাল হেল্থ অ্যান্ড নিউরোলজিক্যাল সায়েন্সেস (মিমহ্যান্স) হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে মেঘালয়ের সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তাকে প্রিজন সেলে চিকিৎসা দেয়া হচ্ছে।
মিমহ্যান্স হাসপাতালের মনোরোগ বিশেষজ্ঞ পিকে রয় জানান, সালাহউদ্দিন আহমেদ মানসিকভাবে সুস্থ। তবে তার হার্ট এবং কিডনির কিছু সমস্যা রয়েছে। মেঘালয়ের সিভিল হাসপাতালে ভারতীয় গণমাধ্যম সালাহউদ্দিন জানান, তিনি বাংলাদেশ থেকে অপহৃত হন। পরবর্তীতে পুলিশ তাকে কারো সঙ্গে কথা বলতে নিষেধ করে মুখ ঢেকে দেয়।
প্রাথমিকভাবে তদন্ত করে মেঘালয় পুলিশ জানায়, সালাহউদ্দিনকে মারুতি জিপসিতে করে দুর্বৃত্তরা শিলংয়ে রেখে যায়। মেঘালয় রাজ্য পুলিশ থেকে জানানো হয়, তারা প্রথমে বিস্মিত হন এই ভেবে যে, আটক ব্যক্তি বাংলাদেশের একজন সাবেক মন্ত্রী। একজন মন্ত্রীকে বৈধ কাগজপত্র ছাড়া আটকের বিষয়টি নিয়েও তারা বিস্ময় প্রকাশ করেন।
পূর্ব খাসি পার্বত্য অঞ্চলের পুলিশ সুপার (এসপি) এম খর্গরং জানান, সালাহউদ্দিনের কাছে পাসপোর্ট ও বৈধ কাগজপত্র না থাকায় তাকে আইন অনুযায়ীই আটক করা হয়েছে। শিলংয়ে সালাহউদ্দিনের হঠাৎ উপস্থিতিও সেদেশের পুলিশ বাহিনীর আগ্রহের বিষয়ে পরিণত হয়েছে। যে বিষয়টি নিয়ে বাংলাদেশে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে অনেক আগে থেকেই তর্ক-বিতর্ক চলে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top