সকল মেনু

রাজশাহী সিটি মেয়র বুলবুল বরখাস্ত

bulbul_picture_with_lbg_881136996_65056নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নাশকতার মামলায় গ্রেপ্তার এড়াতে পালিয়ে থাকায় পুলিশের আবেদনের পর স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।
আদেশে বলা আছে, ‘মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, পিতা আ. রশিদ, পোস্ট- সফুরা, থানা- বোয়ালিয়া, জেলা- রাজশাহী, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র। যেহেতু তার বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় মামলা নম্বর ৩৮, ৩৭, ৪১, ০৮- এর চার্জশিট চিফ মেট্রোপলিট্রন আদালতে দাখিল করা হয়েছে। এবং চিফ মেট্রোপলিট্রন আদালতে তা গৃহিত হয়েছে, সেহেতু মেয়র মোসাদ্দেক হোসেনকে স্থানীয় সরকার আইন (সিটি করপোরেশন) ২০০৯ এর ধারা ১২ উপধারা (১) এর প্রদ্ত্ত্ব ক্ষমতা বলে তাকে সাময়িক বরখাস্ত করা হল।’
সিটি করপোরেশনের একটি সূত্র জানায়, মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল অপসারিত হচ্ছেন এমন গুঞ্জন এক সপ্তাহ থেকে শোনা যাচ্ছিলো। তার স্থলে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে আওয়ামী লীগ সমর্থক প্যানেল মেয়ররা দায়িত্ব পেতে পারেন। সিটি মেয়রের বিরুদ্ধে আদালত চার্জশিট গ্রহণ করায় পুলিশের আবেদনের পর তাকে সাময়িক অপসারণের এই সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
রাজশাহীতে ৫ জানুয়ারি নির্বাচনের আগে ও পরে নাশকতা, সহিংসতা, জানমাল ও সম্পদ বিনষ্টে ভয়াবহতা এবং বিস্ফোরক আইনে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বিরুদ্ধে রাজশাহী মডেল থানায় কয়েকটি মামলা হয়। তার বিরুদ্ধে পুলিশের দেয়া চারটি মামলার চার্জশিট আদালত গ্রহণ করেন। সম্প্রতি রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ বিষয়টি জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন। এতে মেয়র বুলবুলকে সাময়িক বরখাস্তের কথা বলা হয়েছিলো।
গত ২৩ জানুয়ারি মেয়র বুলবুলের বরখাস্তের আদেশ চেয়ে পুলিশ সদর দপ্তরে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য চিঠি পাঠিয়েছিলো রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের নামে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকার হত্যাসহ বিস্ফোরক আইনে চারটি মামলা রয়েছে- এমন তথ্য দিয়ে চিঠিতে উল্লেখ করা হয়, মোসাদ্দেক হোসেন বুলবুল মেয়র পদে কর্মরত থাকলে মামলাগুলো ভিন্ন খাতে প্রবাহিত হওয়ার আশঙ্কা রয়েছে। এজন্য তাকে সাময়িক বরখাস্তের প্রয়োজনীয়তা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top