সকল মেনু

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন নবনির্বাচিত দুই মেয়র

PM_Anisul_Khokon_281034767নিজস্ব প্রতিনিধি : সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে নির্বাচনে ভোট জালিয়াতির যে অভিযোগ উঠেছে তার তদন্ত করা হবে বলে বলেও জানান তিনি।
সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীদের বিজয়কে গণতন্ত্রের বিজয় ও নাশকতাকারীদের বিরুদ্ধে জনরায় বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।
বুধবার (এপ্রিল ২৯) রাতে গণভবনে ঢাকার নবনির্বাচিত দুই মেয়র প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বিজয়ী হওয়ার জন্য ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও দক্ষিণের মেয়র সাঈদ খোকনকে অভিনন্দন জানান।

এ সময় দুই মেয়রের পরিবারের সদস্যরাসহ আওয়ামী লীগের র্শীষ নেতারা উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা বলেন, ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন মিলে প্রায় ২৭শ কেন্দ্র। এর মধ্যে ঢাকার দুই সিটিতে ৪০-৫০ টাতে কিছু কিছু গণ্ডগোল হয়েছে। কয়েকটি নির্বাচন স্থগিত করা হয়েছে। আর কয়েকটিতে কিছু সময়ের ভোটগ্রহণ বন্ধ ছিল, পরে আবার ভোটগ্রহণ করা হয়। এ নির্বাচন অত্যন্ত সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়েছে।

নির্বাচনে যেসব কেন্দ্রে সমস্যা হয়েছে তা খতিয়ে দেখবেন জানিয়ে তিনি বলেন, নির্বাচনে যেসব কেন্দ্রে সমস্যা হয়েছে, ঘটনা ঘটেছে, তা তদন্ত করব, খতিয়ে দেখব। কেন্দ্রভিত্তিক ফলাফল আমার হাতে আসবে। কে কত ভোট পেয়েছে তা দেখতে পারব।

জনগণকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তারা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। এ নির্বাচন গণতন্ত্রের বিজয়, জনমানুষের বিজয়। জঙ্গিবাদ, সন্ত্রাসী ও নাশকতাকারীদের বিরুদ্ধে বিজয়। এটা হচ্ছে নাশকতাকারীদের বিরুদ্ধে জনরায়।

নির্বাচনে কারচুপির অভিযোগ নাকচ করে দিয়ে শেখ হাসিনা বলেন, নির্বাচন শুরুর মাত্র সাড়ে ৩ ঘণ্টা পরই নির্বাচন বর্জন করে ফেললো। উত্তরে তাবিথ আউয়াল ৩ ল‍াখ ২৫ হাজার ৮০ ভোট পেয়েছে, মির্জা আব্বাস পেয়েছে ২ লাখ ৯৪ হাজার ২৯১ ভোট। নির্বাচনে যদি কারচুপি হয় তবে এত অল্প সময়ে বিএনপি সমর্থিত প্রার্থীরা এতো ভোট পেলে কিভাবে? কারচুপি হয়েছে বলে যারা পত্রিকায় বড় বড় হেড লাইন দিয়েছে তাদেরও এর জবাব দিতে হবে।

তিনি বলেন, ঢাকা দক্ষিণে ৪৮ শতাংশ ভোট কাস্ট হয়েছে, উত্তরে ৩৭ শতাংশ ভোট কাস্ট হয়েছে। এতো কম ভোট কাস্ট হয়েছে। তাহলে কারচুপি হলো কিভাবে?

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top