সকল মেনু

অনিয়ম বরদাশত করা হবে না : সিইসি

Kazi-Rokib-Uddin-Ahmed1-md2015041314400620150427201728নিজস্ব প্রতিনিধি : সিটি নির্বাচনে কোনো অনিয়ম হলে বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। সোমবার (২৭ এপ্রিল) বিকেলে নির্বাচন কমিশনের (ইসি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন।
কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, কোনো প্রকার পক্ষপাতিত্ব ইসি বরদাশত করবে না। সবাইকে নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দিচ্ছি। এর লঙ্ঘন বরদাশত করা হবে না।
তিনি বলেন, তিন সিটি নির্বাচনে ৪৯ হাজার ৩৩৩ জন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। সুষ্ঠু নির্বাচনের জন্য, নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য, ব্যাপক সংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্য থাকবে। সাধারণ কেন্দ্রে ২২ ও ঝুঁকিপূর্ণ ২৪ জন করে ফোর্স দায়িত্ব পালন করবে। সব মিলিয়ে ভোটের দিন প্রায় ৮০ হাজার সদস্য দায়িত্ব পালন করবে।
এছাড়া ভোটারদের আশস্ত করার জন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। দ্রুত সময়ে ঘটনাস্থলে পৌঁছানোর জন্য সেনা জোওয়ানরা ক্যান্টনমেন্টে প্রস্তুত অবস্থায় থাকবেন। ডাকলেই তারা মুভ করবেন। তাদের সঙ্গে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও থাকবেন।
তিনি আরও বলেন, পুলিশ, র‍্যাব, বিজিবি ফেল করলে রিটার্নিং কর্মকর্তা সেনাবাহিনীকে ডাকবেন। এছাড়া যদি এমন কোনো পরিস্থিতি সৃষ্টি হয় যে, সেনাবাহিনীকে প্রয়োজন তখন তাদের ডাকা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top