সকল মেনু

নারীর ক্ষমতায়নে ক্ষুদ্রঋণ অবদান রাখছে : অর্থমন্ত্রী

Abdul_Muhit-medium20150408183313নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে ক্ষুদ্রঋণ উল্লেখযোগ্য অবদান রাখছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বুধবার রাজধানীর শেরে-বাংলা নগর পিকেএসএফ ভবনে দু’দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
পিকেএসএফ, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ইন্ডিয়ান ওশ্যান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) যৌথভাবে ‘আইওআরএ অঞ্চলে অর্থনৈতিক উন্নয়নে ক্ষুদ্রঋণের প্রসার’ শীর্ষক এই কর্মশালার আয়োজন করে।
অর্থমন্ত্রী বলেন,‘ড. ইউনুস বাংলাদেশে নতুন আঙ্গিকে ক্ষুদ্রঋণ চালু করলেও ক্ষুদ্রঋণ প্রসারে পিকেএসএফ বড় অবদান রেখেছে। ক্ষুদ্রঋণের আদর্শ পদ্ধতি অনুসরণে এই প্রতিষ্ঠানটি শুরু থেকে কাজ করে যাচ্ছে।’ ক্ষুদ্রঋণের মাধ্যমে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে এ বিষয়ে অধিকতর গবেষণার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।
আগামীতে ক্ষুদ্রঋণের মাধ্যমে দারিদ্র দূরীকরণে পল্লী কর্মসাহয়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আদর্শ প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে বলে আশা প্রকাশ করেন অর্থমন্ত্রী।
পিকেএসএফ ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্থার চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ ও আইওআরএ সচিবালয়ের পরিচালক ফেরদৌস ডাহলান বক্তব্য রাখেন।
কর্মশালায় দারিদ্র্য বিমোচন, উদ্যোক্তা উন্নয়ন ও অর্থায়ন সংশ্লিষ্ট বিষয়াদির ওপর চারটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top