সকল মেনু

দ্রাবিড় ভারতভক্তদের এক হাত নিলেন

rahul-1427797240  ক্রীড়া ডেস্ক : ২০০৭ সালে বিশ্বকাপে ভারত খেলেছিল রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে। শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, যুবরাজ সিং, বীরেন্দর শেবাগ, গৌতম গম্ভীরদের মতো তারকাদের নিয়েও সেই আসরের গ্রুপপর্বের গণ্ডি পেরোতে পারেননি দ্রাবিড়। দেশে ফিরে ভীষণ বিপদেই পড়েছিল টিম ইন্ডিয়া। সেবার বাজে অভিজ্ঞতা হয়েছিল ভারতের এই প্রাক্তন অধিনায়কের। ২০১৫ সালে এসে ভারত অবশ্য অতটা খারাপ খেলেনি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির দল খেলেছে সেমিফাইনাল পর্যন্ত। আর সেমিতে অস্ট্রেলিয়ার কাছে ৯৫ রানে হেরে বিদায় নিতে হয় ২০১১ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের।

এতে ধোনি-কোহলি-রায়নাদের ওপর ভীষণ চটেছেন ভারতের সমর্থকরা। তাদের ক্ষোভ বোধ হয় কোহলির ওপরই কিছুটা বেশি। কেননা কোহলির কাছে তাদের যে প্রত্যাশা ছিল, সেটা পূরণ করতে ব্যর্থ হয়েছেন!

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোহলি ও তার বান্ধবী আনুশকা শর্মাকে নিয়ে বেশ তোলপাড় চলছে। বিষয়টি ভালোভাবে নিতে পারেননি রাহুল দ্রাবিড়। ভারতভক্তদের এক হাত নিলেন তিনি। বললেন, ‘আমাদের স্মৃতিশক্তি অনেকটা দুর্বল হয়ে পড়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে কোহলি তার সেরা খেলা খেলেছে। ওই সিরিজে সে ছিল সেনসেশনাল।’

তিনি আরো বলেন, ‘অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে কোহলির মতো ভালো খেলেছে, এমন কোনো ব্যাটসম্যানের নাম আমার স্মৃতিতে আসছে না। গত টেস্ট সিরিজে নিজের সেরাটা ঢেলে দিয়ে খেলার চেষ্টা করেছে। কিন্তু এসব আমরা ভুলে যাই। দুর্ভাগ্যবশত বিশ্বকাপের সেমিতে আমরা ভালো খেলতে পারিনি। তবে মনে রাখা উচিত, এটা (জয়-পরাজয়) কিন্তু খেলারই একটি অংশ।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top