সকল মেনু

শিক্ষক সমিতির নির্বাচনে রাবিতে হলুদ প্যানেলের জয়

 রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে ১৫ পদের ১৪টি পদেই আওয়ামী সমর্থিত ‘হলুদ প্যানেল’ নিরঙ্কুশভাবে জয়ী হয়েছেন। শনিবার সন্ধ্যা ৭টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও রসায়ন বিভাগের অধ্যাপক হাবিবুর রহমান। নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা (হলুদ প্যানেল) এবং সাধারণ সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মুহা. রেজাউল করিম বাদল (হলুদ)।

শনিবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় জুবেরি ভবনে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবার মোট ১,১৬৯ ভোটারের মধ্যে ৯৬০ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সভাপতি পদে ড. আনন্দ কুমার সাহা বিএনপি-জামায়াতপন্থি সাদা প্যানেলের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে ৪৭৬ ভোট পেয়ে এবং সাধারণ সম্পাদক পদে ড. মুহা. রেজাউল করিম বাদল ৪৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

হলুদ প্যানেল থেকে সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এম. রফিকুল আহসান রঞ্জু (৫২৬ ভোট), কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ওমর ফারুক চৌধুরী (৫২২ ভোট) এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো. শাতিল সিরাজ শুভ (৪৯৮ ভোট)।

নির্বাচনে জয়ী কার্যনির্বাহী কমিটির অন্য ১০ সদস্যরা হলেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান (৪৮৪ ভোট), উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ফিরোজ আলম (৫০৫ ভোট), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. একেএম আখতার হোসেন লিটন (৫১৯ ভোট), ম্যানেজমেন্ট  স্টাডিজ বিভাগের অধ্যাপক শেখ মো. নূরউল্লাহ (৪৭৯ ভোট), ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মর্ত্তুজা খালেদ দীপু (৪৮৫ ভোট), রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আনসার উদ্দিন (৫২৪ ভোট), ভাষা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রেজাউল করিম (৪৮১ ভোট), ফিশারীজ বিভাগের প্রভাষক সৈয়দা নুসরাত জাহান সম্পা (৫১৩ ভোট) এবং বিএনপি-জামায়াতপন্থি সাদা দলে শিক্ষকদের মধ্য থেকে একমাত্র বিজয়ী সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক সনজিদা মঈন রুনা (৪৬৯ ভোট)।

নির্বাচন কমিশনার অধ্যাপক অধ্যাপক হাবিবুর রহমান জানান, সভাপতি ও সাধারণ সম্পাদকসহ এবার হলুদ প্যানেল ১৪টি পদে এবং বাকি একটি পদে (সদস্য) বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক জয় লাভ করেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান সজল, রাবিসাস সভাপতি এমএ সাঈদ শুভ, সাধারণ সম্পাদক মাহবুব আলম শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন।

এদিকে এ নির্বাচনে বাংলাদেশি জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের সাদা প্যানেল অংশ নিলেও তা বর্জন করে জাতয়াবাদী শিক্ষকদের সংগঠন সোনালি প্যানেল। দুই গ্রুপ একত্রে নির্বাচনে অংশ নিলে ফলাফল ভিন্ন হতে পারতো বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top