সকল মেনু

শ্রীলঙ্কা ১৪৮ রানে জয়ী

48275ক্রিড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ১৪৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে গত আসরের রানার্স আপ শ্রীলঙ্কা। বুধবার কুমার সাঙ্গাকারার রেকর্ড সেঞ্চুরিতে জয়ের জন্য স্কটিশদের ৩৬৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। জবাবে ৪৩.১ ওভারে ২১৫ রানে অলআউট হয়েছে স্কটল্যান্ড। ফলে ১৪৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এ-গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থান দখল করেছে শ্রীলঙ্কা।

আগে ব্যাট করে কুমার সাঙ্গাকারা ও তিলকারত্নে দিলশানের সেঞ্চুরিতে ৯ উইকেট ৩৬৩ রান করেছে তারা। এই ম্যাচে সেঞ্চুরির মাধ্যমে ওয়ানডের ইতিহাসে টানা ৪ সেঞ্চুরির রেকর্ড গড়েছেন সাঙ্গাকারা।

অস্ট্রেলিয়ার হোবার্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। খেলতে নেমে শুরুটা ভাল হয়নি তাদের। দলীয় ২১ রানের মধ্যেই প্রথম উইকেট হারিয়েছে তারা। ইভান্সের বলে মমসেনের হাতে তালুবন্দী হয়েছেন ওপেনার লাহিরু থিরিমান্নে (৪ রান)।

শুরুতে উইকেট হারালেও রানের গতি স্লথ হয়নি শ্রীলঙ্কার। দিলশান ও অভিজ্ঞ কুমার সাঙ্গাকারার ব্যাটিংয়ে লড়াইয়ের বড় পুঁজি পেয়েছে লঙ্কানরা। দুই জনই সেঞ্চুরি হাঁকিয়েছেন। ডাবির বলে উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে ১২৪ রান করেছেন সাঙ্গাকারা। এর মাধ্যমে বিশ্বকাপ তথা ওয়ানডের হিসেবে প্রথম ক্রিকেটার হিসেবে টানা চতুর্থ সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। আর দিলশান করেছেন ১০৪ রান। তিনিও আউট হয়েছেন ডাবির বলে।

তাদের বিদায়ের পর অধিনায়ক ম্যাথুস (৫১) ও কুশল পেরেরা (২৪) ব্যাটে ৯ উইকেটে ৩৬৩ রান করেছে তারা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা : ৩৬৩/৯, ওভার ৫০ (সাঙ্গাকারা ১২৪, দিলশান ১০৪, ম্যাথূস ৫১; ডাবি ৩/৬৩)

শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, তিলকারত্নে দিলশান, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, চামীরা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, প্রসন্না, কুলাসেকারা ও লাসিথ মালিঙ্গা।

স্কটল্যান্ড দল : মমসেন (অধিনায়ক), কোয়েটজার, ম্যাকলিওড, কোলেম্যান, ম্যাচান, বেরিংটন, ক্রস, ডাভি, লিস্ক, ইভান্স ও টেলর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top