সকল মেনু

নির্বাচন নিয়ে ইসির সমন্বয় সভা বৃহস্পতিবার

48239নিজস্ব প্রতিবেদক : ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সময়সূচি ঠিক করার আগে পরিস্থিতি পর্যালোচনায় আইনশৃঙ্খলা বাহিনী ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম বলেন, আগামী বৃহস্পতিবারবেলা ১১টায় কমিশনের সম্মেলনকক্ষে এ বৈঠক ডাকা হয়েছে।

এ বৈঠকে অংশ নেওয়ার জন্য ইসির নির্বাচন সহায়তা ও সমন্বয় শাখা থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব, প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, র্যা ব, কোস্টগার্ড, আনসার ও ভিডিপির মহাপরিচালক, সংশ্লিষ্ট পুলিশ ও নির্বাচন কর্মকর্তা, গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বর্তমান পরিস্থিতি ভোটের উপযোগী কিনা বা পরিস্থিতির উন্নতি কবে নাগাদ হবে- এসব বিষয়ে বৈঠকে জানতে চাইবে কমিশন।

পরিস্থিতি পর্যালোচনার পর কমিশন ভোটের সময় নির্ধারণ করতে বসবে। ভোট সামনে রেখে ভোটার তালিকা পুনর্বিন্যাসহ অন্যান্য প্রস্তুতিও এগিয়ে নেওয়া হচ্ছে বলে কমিশন সচিব জানান।

সিরাজুল ইসলাম বলেন, ১০ মার্চের মধ্যে আমার সচিবালয় রেডি হবে। পরবর্তী সিদ্ধান্ত কমিশনের। আমার প্রিপারেশন শেষ হচ্ছে, পরের বিষয়টা কমিশনের সিদ্ধান্তের ওপর।

বিএনপি জোটের হরতাল-অবরোধের কারণে এসএসসি পরীক্ষার সূচি এবার দফায় দফায় পিছিয়েছে। এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে ১ এপ্রিল থেকে, চলবে ১১ জুন পর্যন্ত। আর রোজা শুরু হবে ১৫ জুনের দিকে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ এর আগে বলেছিলেন, পরীক্ষা ও রোজার আগে সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঠিক করতে তারা ফাঁকা সময় চান, যাতে ভোটের কারণে কোনো সমস্যা না হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top