সকল মেনু

যুদ্ধাবস্থার মধ্যে চলছে এসএসসি পরীক্ষা

48077.jpgনিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, যুদ্ধ পরিস্থিতির মধ্যে এসএসসি পরীক্ষা নিচ্ছে সরকার। এ জন্য কৌশলী হয়ে কাজ করতে হচ্ছে।

আজ বৃহস্পতিবার সকালে সাভার সেনানিবাসে আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন নামে বিশেষায়িত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, গতানুগতিক ও প্রচলিত শিক্ষার বাইরে আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে দক্ষ ও জ্ঞানী নাগরিক হিসেবে গড়ে তুলছে সরকার।

‘সামরিক বাহিনী বিশ্বে সুনাম অর্জন করে জাতির জন্য অসামান্য গৌরব বহন করে এনেছে। বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় তাদের অবদান অনস্বীকার্য। পাশাপাশি দেশের নানা কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়ে জনগণের অনেক বেশি আস্থা অর্জন করেছে সেনাবাহিনী,’ যোগ করেন নাহিদ।

শিক্ষামন্ত্রী বলেন, দেশ রক্ষার বাইরে সম্পৃক্ত হয়ে সেনাবাহিনী মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে এবং পরিচালনায় যে সাফল্য অর্জন করেছে, তাতে জাতি অনুপ্রাণিত ও গর্বিত।

অনুষ্ঠানে সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) মেজর জেনারেল ওয়াকার-উজ জামান জানান, সেনাবাহিনীর তত্ত্বাবধানে পাঁচটি মেডিকেল কলেজ হাসপাতাল, তিনটি ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি ও দুটি আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন প্রতিষ্ঠার উদ্যোগের অংশ হিসেইে এ প্রতিষ্ঠান যাত্রা শুরু করল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের পরিচালক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম এম শওকত হাসানসহ সেনাবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top