সকল মেনু

চলচ্চিত্র, নাটক এবং যাত্রা তিন মাধ্যমেই সফল অরুণা

10300হট নিউজ ডেস্ক : চলচ্চিত্র, নাটক এবং যাত্রা তিন মাধ্যমেই কাজ করছেন অরুণা বিশ্বাস। অভিনয়ের পাশাপাশি করছেন উপস্থাপনা এবং নাটক নির্মাণ। সম্প্রতি কথা হয় এই গুণি শিল্পীর সাথে। পাঠকদের জন্য এখানে তা তুলে ধরা হলো।

আপনি তো আবার অভিনয়ে নিয়মিত হয়েছেন। বর্তমানে ব্যস্ত আছেন কি নিয়ে?
অরুণা বিশ্বাস: আমি এখন নাটকে অভিনয় ও নাটক নির্মাণ এসব নিয়েই ব্যস্ত আছি। জীবনের গল্প, জয়ীতা, বাহন, শোনে না সে শোনে না সহ বেশ কিছু নতুন ধারাবাহিকে কাজ করছি। নিয়মিত এগুলোর শ্যুটিং করতে হচ্ছে।

আপনি এর মধ্যে একুশে ফেব্রুয়ারির জন্য একটা নাটক নির্মাণ করেছেন…
অরুণা বিশ্বাস: হ্যাঁ, ২১শে ফেব্রুয়ারির জন্য ‘ধূলোর আকাশ’ নামে একটি নাটক বানিয়েছি। এতে আমার মা জ্যোৎস্না বিশ্বাস অভিনয় করেছেন। অনেক দিন পর আমার মা আমার পরিচালিত নাটকে অভিনয় করলেন।

আপনি তো যাত্রা নিয়ে কাজ করছেন দীর্ঘদিন ধরে। যাত্রা নিয়ে কোন নতুন পরিকল্পনা?
অরুণা বিশ্বাস: যাত্রা নিয়ে আমি অনেক কাজই করছি এখন। আর আমার পরিচালনায় প্রতি মাসে বিটিভিতে একটি করে যাত্রা প্রচারিত হচ্ছে। এটা যাত্রা শিল্পের জন্য বড় একটা কাজ।

আপনি তো কানাডা প্রবাসী, ওখানে স্থায়ী হওয়ার ইচ্ছা আছে?
অরুণা বিশ্বাস: না। নিজের দেশ ছেড়ে বাইরে কেন থাকবো? ওখানে আমার সন্তানরা পড়াশোনা করে আমার পরিবার থাকে তাই মাঝে মাঝে যাওয়া হয়। কিন্তু স্থায়ী হওয়ার কোন ইচ্ছা নেই। কানাডা আমার সেকেন্ড হোম।

অরুনাঅনেকদিন ধরেই শোনা যাচ্ছিলো আপনি চলচ্চিত্র পরিচালনায় আসছেন…
অরুণা বিশ্বাস: চলচ্চিত্র নিয়ে কাজ করার অনেক ইচ্ছা। স্ক্রিপ্টের কাজ লছে। আর কিছু দিনের মধ্যেই আমি কলকাতা যাবো। ওখানে গিয়ে দেখবো তারা চলচ্চিত্র কিভাবে নির্মাণ করে। তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে আমাদের। আর আমি অনেক বড় ধরনের চলচ্চিত্র নির্মাণ করতে চাই।

বাংলাদেশের চলচ্চিত্রের বর্তমান পরিবেশ নিয়ে আপনার মতামত জানতে চাই?
অরুণা বিশ্বাস: আমি চলচ্চিত্রের সাথে খুব একটা নেই। আর আগের মতো এখন মন টানে না, কারণ এফডিসিতে আগের মতো পরিবেশ নেই। তাই যেতে ইচ্ছা করে না।

এর থেকে বের হবার পথ কি?
অরুণা বিশ্বাস: এর জন্য আমাদের সকলকে একসঙ্গে কাজ করতে হবে। আর সরকারের সহযোগিতা খুবই দরকার। তাহলেই আমাদের দেশের চলচ্চিত্র সেই আগের পরিবেশ ফিরে পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top