সকল মেনু

প্রধান শিক্ষকের লোলুপ দৃষ্টির কারণে স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে ৫ম শ্রেণীর ছাত্রীর

প্রধান শিক্ষকের লোলুপ দৃষ্টিরএম. শরীফ হোসাইন, ভোলা প্রতিনিধি : প্রধান শিক্ষকের লোলুপ দৃষ্টির কারণে স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে ৫ম শ্রেণীর এক ছাত্রীর। গত ১ সপ্তাহ ধরে ওই ছাত্রী স্কুলে যাচ্ছে না। প্রধান শিক্ষক মোঃ ছালাউদ্দিন ওই ছাত্রীকে জোরপূর্বক শ্লীলতাহানীর চেষ্টা করেন। গত ১৬ ফেব্রুয়ারী লালমোহন বদরপুর ইউনিয়নের লাঠিয়াল বাজার এলাকায় দক্ষিণ বদরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
সরেজমিনে জানা গেছে, ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের দক্ষিণ বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছালাউদ্দিন গত ১৬ই ফেব্রুয়ারী দুপুরের দিকে ৫ম শ্রেণীর এক ছাত্রীকে ক্লাস থেকে ডেকে নিয়ে টিউবওয়েলের পানি আনতে বলেন। পানি আনার পর তাকে স্কুলের ছাদে নিয়ে যান তিনি। সেখানে নিয়ে জোরপূর্বক শ্লীলতহানীর চেষ্টা করেন প্রধান শিক্ষক। এসময় একই ক্লাসের আরেক ছাত্রী নিলুফা ঘটনাটি দেখে ফেলে। পরে ওই ছাত্রীকে লাইব্রেরীতে নিয়ে হাতে মুড়ির পেকেট ধরিয়ে দেন ছালাউদ্দিন। ঘটনা জানা-জানি হলে স্কুল ছাত্রীর পরিবার থেকে ছালাউদ্দিনকে চাপ সৃষ্টি করা হলে সে স্থানীয় কিছু প্রভাবশালী নেতাদেরকে ম্যানেজ করে। তারা ঘটনা ধামা চাপা দিতে উঠে পড়ে লাগে। এক পর্যায়ে ওই ছাত্রীকে তার মায়ের সাথে নানা বাড়ি পাঠিয়ে দেয়া হয়। মঙ্গলবার স্থানীয় সাংবাদিকরা ওই স্কুলে গেলে সহপাঠি ছাত্রীরা প্রধান শিক্ষক ছালাউদ্দিনের বিরুদ্ধে নানা অপকর্মের কথা তুলে ধরেন। তারা জানান, তাদের সহপাঠি ঘটনার পর থেকে মান-সম্মানের ভয়ে স্কুলে আসে না।
এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ ছালাউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান, ‘ঘটনাটি মিট মাট হয়ে গেছে।’
লালমোহন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আয়ুব আলী হাওলাদার জানান, এই ধরনের ঘটনা লোক মুখে শুনেছি। আমার কাছে কেউ এখনো আসেনি। আমি ঘটনাটি দ্রুত তদন্ত করে ব্যবস্থা নিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top