সকল মেনু

লড়েও আত্মসমর্পণ করলো জিম্বাবুয়ে

লড়েও আত্মসমর্পণ করলো জিম্বাবুয়েক্রিড়া প্রতিবেদক : দ. আফ্রিকার বিপক্ষে ৩৪০ রান তাড়া করে চামু চিবাবা ও হ্যামিল্টন মাসাকাদজার হাফ সেঞ্চুরির ওপর ভর করে লড়াই করেও শেষ পর্যন্ত ৬২ রানে হেরেছে জিম্বাবুয়ে।

৪৮.২ ওভারে ২৭৭ রান করে অলআউট হয় জিম্বাবুয়ে।

এর আগে আইসিসি বিশ্বকাপ ২০১৫ এর তৃতীয় ম্যাচে পুল বি এর খেলায় রোববার নিউজিল্যান্ডের হ্যামিল্টনে বাংলাদেশ সময় ৭টায় মাঠে নামে আফ্রিকার এ দুই প্রতিবেশী দেশ। টসে জিতে দ. আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে।

প্রথম ইনিংসে, ডেভিড মিলারের ১৩৮ ও জে পল ডুমিনির ১০০ বলে ১১৫ রানের ওপর ভর করে জিম্বাবুয়ের সামনে রানের পাহাড় দাঁড় করায় দ. আফ্রিকা। নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেটে ৩৩৯ রান সংগ্রহ করে তারা।

জিম্বাবুয়ের পক্ষে চাতারা, পানিয়াঙ্গারা, চিগুম্বুরা ও কামুঙ্গজি ১টি করে উইকেট নিয়েছেন।

দ্বিতীয় ইনিংসে ৩৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে জিম্বাবুয়ে। চামু চিবাবা ও সিকান্দার রাজা ওপেনিংয়ে নেমে বেশ দেখে-শুনেই ব্যাট করছিলেন। প্রথম ৫ ওভারে ৩২ রান সংগ্রহ করেন এ দু’ ওপেনার।

সিকান্দার রাজা ৫ রান করে দলীয় ৩২ রানে ফিল্যান্ডারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। এরপর চিবাবা-মাসাকাদজা ১০৫ রানের জুটি গড়ে দলকে কিছুটা এগিয়ে নিয়ে যান। দলের ১৩৭ রানে চিবাবা ৬৪ রান করে ইমরান তাহিরের বলে ডুমিনির হাতে ক্যাচ দিয়ে ফিরেন।

চিবাবার উইকেটের পর টেইলর এসে মাসাকাদজার সঙ্গে জুটি গড়ে দলের হাল ধরেন। এরপর মাসাকাদজা ৭৪ বলে ২ ছয় ও ৮ চারে ৮০ রান করে আউট হন। দ. আফ্রিকার ইমরান তাহির চিবাবার পর মাসাকাদজাকে হাশিম আমলার ক্যাচ বানিয়ে প্যাভিলিয়নে পাঠান। কিছুক্ষণ পর টেইলর ৪০ রান করে ৩৭ ওভারের প্রথম বলে  ফিল্যান্ডারের বলে আউট হলে জিম্বাবুয়ে ৩৭.১ বলে ৪ উইকেটে ২১৪ রানে পরিণত হয়। এর ঠিক পরের ওভারে ডুমিনির বলে ৮ রান করে আউট হন শন উইলিয়ামস।

এরপর দ্রুতই চিগুম্বুরা ৮ ও আরভিন ১৩ রান করে ডেল স্টেইনের বলে আউট হন। ৪৩.৫ ওভারে পানিয়াঙ্গারাকে আউট করে নিজের তৃতীয় উইকেট শিকার করেন ইমরান তাহির। ৪৫ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৬২।

সলোমন মায়ার উইকেটে এসে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। কিন্তু ৪৮ ওভারের প্রথম বলে ফিল্যান্ডারের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

শেষ উইকেটে চাতারা-কামুঙ্গজি জুটি ৫ রান যোগ করার পর মরকেলের বলে চাতারা ব্যক্তিগত ৬ রানে আউট হলে ২৭৭ রানে শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস।

দ. আফ্রিকার ডেভিড মিলার ৯২ বলে ৯ ছয় এ ৭ চারে ১৩৮ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top