সকল মেনু

‘সমস্যা আমাদের, সমাধানও আমাদের করতে হবে’

'সমস্যা আমাদের, সমাধানও আমাদের করতে হবে'নিজস্ব প্রতিবেদক : রাজনৈতিক সংকট সমাধানে সংলাপের বিষয় নিয়ে দল ও সরকারের মধ্যে কোন সিদ্ধান্ত হয়নি জানিয়ে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কূটনৈতিক উদ্যোগ থাকতেই পারে, কিন্তু নিজেদের সমস্যার সমাধান নিজেদেরকেই করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ডেনমার্কের একটি প্রতিনিধিদলে সাথে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় বিএনপির সাথে সংলাপের পরিবেশ এখনো তৈরি হয়নি বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘সংলাপের বিষয়ে সরকারের মধ্যে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি, এমনকি দলেও এনিয়ে আলোচনা হয়নি। কেউ কেউ এনিয়ে প্রশ্ন তুলেছেন ওয়ার্কিং কমিটিতে, কিন্তু সর্বসম্মত সিদ্ধান্ত এই মূহুর্ত পরিবেশ সংলাপের অনুকূলে নয়।’

বিদেশিদের উদ্বেগ বিষয়ে মন্ত্রী বলেন, ‘বিদেশিদের উদ্বেগ থাকা স্বাভাবিক, কারণ তারা আমাদের ডেভলপমেন্ট পার্টনার এবং ডোনার। আমারতো একটি কমিউনিটির মধ্যে আছি, আন্তর্জাতিক কমিউনিটির বাইরেতো আমরা নই, তাই তাদের উদ্বেগ থাকা স্বাভাবিক, তবে আমাদের সমস্যার সমাধান আমাদেরই করতে হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top