সকল মেনু

চলচ্চিত্রের তিন অভিনেতা পাচ্ছেন একুশে পদক

40734_1বিনোদন ডেস্ক : ২০১৫ সালের একুশে পদক পাচ্ছেন অভিনেতা জনাব এস.এ.আবুল হায়াত,জনাব এ.টি.এম.শামসুজ্জামান এবং শিল্পী মরহুম আব্দুর রহমান বয়াতি।

গত ৮ ফেব্রুয়ারি রোববার সরকার বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ১৫ জন বিশিষ্ট নাগরিককে ২০১৫ সালের একুশে পদক প্রদানের সিদ্ধান্ত নেয়।
শিল্পক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য এ তিন গুণী ব্যক্তিকে এ পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার।

আগামী ১৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ২০১৫ সালের একুশে পদক প্রদান করবেন। বিষয়টি নিশ্চিত করেছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়।
পদকপ্রাপ্তদের বিভিন্ন অবদানের মধ্যে ভাষা আন্দোলনে একটি, মুক্তিযুদ্ধে একটি, ভাষা ও সাহিত্যে দুটি, শিল্পকলায় তিনটি, শিক্ষায় দুটি, গবেষণায় একটি, সাংবাদিকতায় একটি, গণমাধ্যমে একটি ও সমাজসেবায় তিনটি পদক দেওয়া হয়েছে।

অন্যান্য পদকপ্রাপ্তরা হলেন : ভাষা আন্দোলনের জন্য পিয়ারু সরদার (মরণোত্তর), মুক্তিযুদ্ধে অধ্যাপক মো. মজিবর রহমান দেবদাস, ভাষা ও সাহিত্য অধ্যাপক দ্বিজেন শর্মা ও মুহম্মদ নূরুল হুদা, শিক্ষায় অধ্যাপক ডা. এম এ মান্নান ও সনৎ কুমার সাহা, গবেষণায় আবুল কালাম মোহাম্মদ যাকারিয়া, সাংবাদিকতায় কামাল লোহানী, গণমাধ্যমে ফরিদুর রেজা সাগর, সমাজসেবায় ঝর্না ধারা চৌধুরী, সত্যপ্রিয় মহাথের ও অধ্যাপক ডা. অরূপরতন চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top