সকল মেনু

বঙ্গবন্ধু গোল্ডকাপ: শিরোপার উৎসব চায় মামুনুলরা

1423312813ক্রিড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বপ্নের ফাইনালে মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। নিজেদের সেরাটা খেলে প্রথমবার এ আসরের শিরোপা জিততে দারুণ প্রতিজ্ঞাবদ্ধ বাংলাদেশ দলের কোচ ও অধিনায়ক।

অন্যদিকে অ্যাটাকিং ফুটবল খেলে চ্যাম্পিয়ন হবার কথা বললেন মালয়েশিয়ান কোচ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দু’দলের ম্যাচটি শুরু হবে রোববার বিকাল ৫টায়।

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন পূরণ হয়েছে। এবার লক্ষ্য সে স্বপ্নকে ছাপিয়ে যাবার। এরআগে চারবার আন্তর্জাতিক শিরোপা জেতা বাংলাদেশ দলের সামনে এবার হাতছানি পঞ্চম শিরোপা জেতার। যেখানে মামনুলদের সামনে বাধা প্রথম ম্যাচে স্বাগতিকদের হারানো মালয়েশিয়া।

গ্রুপ পর্বে সেই হারকে পেছনে ফেলে এবার অন্য রূপে হাজির হতে চায় মামুনুল জাহিদরা। লঙ্কানদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করার পর শক্তিশালী থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালের মঞ্চে যে উঠেছে বাংলাদেশ। তাই চেনা প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিশোধের সঙ্গে জয় ভিন্ন অন্য কিছুই ভাবতে নারাজ দলের ডাচ কোচ লোডউইক ডি ক্রুইফ।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ লোডউইক ডি ক্রুইফ বলেন, ‘আমরা ভালো খেলেই ফাইনালে এসেছি। ফুটবলাররাও মানসিক ভাবে তৈরি। ফাইনালে আমরা জয় ভিন্ন অন্য কিছু ভাবতে চাই না। কেননা আমাদের সে সামর্থ্য আছে।’

এদিকে, কোচের কথার সাথে সুর মেলালেন অধিনায়কও। তবে, এজন্য ফুটবলারদের নিজেদের সেরাটা খেলতে হবে বলে মনে করেন মামুনুল।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলাম বলেন, ‘আমাদের জন্য শুধু নয়। ফুটবল তথা সমগ্র দেশবাসীর জন্য ট্রফিটা খুবই প্রয়োজন। আর এ জন্য আমরা আমাদের সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করবো।’

অন্যদিকে, বঙ্গবন্ধু গোল্ডকাপের পুরো টুর্নামেন্ট জুড়ে ভালো খেলা মালয়েশিয়াও আছে দারুণ ছন্দে। টিকিটাকা ধাঁচের সাথে দ্রুত গতির ফুটবল খেলে শিরোপা নিজেদের করে রাখার কথাই শোনালেন দলের কোচ।

মালয়েশিয়া অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের কোচ রাজিব ইসমাইল বলেন, ‘বিগত ম্যাচগুলোতে বাংলাদেশ ভালো উন্নতি করেছে। এই ম্যাচে তারা হারের প্রতিশোধ নেয়ার চেষ্টা করবে। তবে আমরাও জয়ের জন্যই খেলব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top