সকল মেনু

চট্টগ্রামে পিডিবি ভবন ও পুলিশের উপর বোমা হামলা, আটক ৪৫

চট্টগ্রামরোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম নগরীতে পিডিবি ভবন ও পুলিশের উপর পৃথকভাবে ককটেল বোমা হামলা করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় কোতোয়ালী থানার এক কনস্টেবল আহত হয়েছে। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পৃথক দুটি বোমা হামলার ঘটনায় কোতোয়ালী থানার দুরুল উলুম আলীয়া মাদ্রাসা থেকে ৩৫ জন এবং ডবলমুরিং থানাধীন চট্টগ্রাম বিদ্যুত উন্নয়ন বোর্ড (পিডিবি) ভবনকে লক্ষ্য করে বোমা হামলায় জড়িত সন্দেহে ১০ জনকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুর আড়াইটার দিকে কোতোয়ালী থানার  টহল পুলিশের উপর দারুল উলুম আলীয়া মাদ্রাসার ছাত্ররা এ হামলা চালায় বলে পুলিশ নিশ্চিত করেছে।
অপরদিকে, শনিবার দুপুর দুইটার দিকে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে অবরোধকারীরা। শুক্রবার রাত ২টা ৪২ মিনিটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার জের ধরে এ হামলা ঘটাতে পারে বলে ডবলমুরিং থানা পুলিশ ধারনা করছেন।
কোতোয়ালি থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম জানিয়েছেন, দুপুরে দারুল উলুম মাদ্রাসার অদূরে রাস্তার মোড় থেকে ঝটিকা মিছিল বের করার জন্য শিবিরের কয়েকজন নেতাকর্মী জড়ো হন। তারা নাশকতা করতে পারে পুলিশের কাছে তথ্য ছিল। নাশকতা প্রতিরোধে টহল পুলিশ তাদের ধাওয়া দেয়। শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে এসময় ৫-৭টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এসময় পুলিশ একরামুল হক সুমন (২৩) নামে এক শিবির কর্মীকে হাতেনাতে আটক করে।
সুমনকে গাড়িতে তোলার সময় ছিনিয়ে নেয়ার জন্য শিবির কর্মীরা আরও তিনটি ককটেল পুলিশকে লক্ষ্য করে ছুঁড়ে মেরে মাদ্রাসার ভেতরে ঢুকে যায়। এতে, কোতোয়ালি থানার কনস্টেবল শামিম আহত হন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় কোতোয়ালি থানা পুলিশ ৩৫ জনকে আটক করে এবং মাদ্রাসা হোস্টেলের বিভিন্ন কক্ষে তল্লাশি করে কিছু বিষ্ফোরক দ্রব্য উদ্ধার করে।
ককটেল হামলাকারিদের অধিকাংশই শিবিরের নেতাকর্মী বলেও জানান তিনি।
আটক একরামুল হক সুমনের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বলে জানায় পুলিশ।
এদিকে, আগ্রাবাদ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করার ঘটনায় ডবলমুরিং থানা পুলিশ ১০ জনকে আটক করেছে।
ডবলমুরিং থানা পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দুপুর দুইটার দিকে পিডিবি ভবনকে লক্ষ্য করে ককটেল বোমা হামলা চালায় অবরোধকারিরা। পরে পুলিশ ডেবার পাড় এলাকায় বস্তিতে তল্লাাশি চালিয়ে ১০ জনকে আটক করেছে।
নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এস এম তানভীর আরাফাত জানিয়েছেন, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দুর্বৃত্তরা ডেবার পাড় বস্তিতে অবস্থান নিয়েছে। এমন তথ্য ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ১০জনকে সন্দেহজনভাবে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top