সকল মেনু

কবরস্থানে নড়ে উঠলো ঢামেক-এ মৃত ঘোষিত নবজাতক

ঢামেকনিজস্ব প্রতিবেদক : রাজধানীর আজিমপুর কবরস্থানে নড়ে উঠলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত ঘোষিত এক নবজাতক। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটে অবিশ্বাস্য বিস্ময়কর এই ঘটনাটি। পরে নবজাতককে তার বাবা আবারো ঢাকা মেডিকেল নিয়ে যান। যেখানে শিশুটিকে মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট দেয়া হয়েছিল। এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষ ভুল স্বীকার করে শিশুটিকে আইসিইউতে রেখে চিকিৎসার উদ্যোগ নিয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার সকাল সাড়ে ৮টায় সোহরাব নামের এক নবজাতককে মৃত ঘোষণা করা হয়।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মৃত সন্তানকে আজিমপুর কবরস্থানে দাফন করতে নিয়ে যান শিশুটির বাবা জাহাঙ্গীর আলম। তখনই ঘটে অবিশ্বাস্য ঘটনা। নড়ে উঠে নিজেকে জীবিত হিসেবে প্রমাণ দেয় শিশুটি। আবারও সেই ঢাকা মেডিকেলেই নিয়ে এসে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, ‘আমরা আজিমপুর কবরস্থানে জিয়ারত করতে গিয়ে শিশুটির বাবার কোলে তাকে নড়ে ওঠতে দেখি, এরপরই তাকে আবার ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।’

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে শিশুটির ডেথ সার্টিফিকেট দেয়া হয় বলে জানান তার নানী।

তিনি বলেন, ‘গতরাতে আমার মেয়ে বাচ্চার এমন অবস্থা দেখে আমাকে বলায়, আমি ডাক্তারকে দেখতে বলি, তারা বাচ্চাটিকে পরীক্ষা না করেই মৃত ঘোষণা করে।’

আর সোহরাবের মা মৃত ঘোষিত সন্তান জীবিত হয়ে ফিরে আসায় আনন্দে আত্মহারা।

তিনি বলেন, ‘আমি খুবই আনন্দিত, এখন আমার বাচ্চাকে সুস্থ্য অবস্থায় ফিরে পেতে চাই।’

এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষ নিজেদের ভুল স্বীকার করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।

শুক্রবার দিবাগত রাত ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম নেয় শিশু সোহরাব ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top