সকল মেনু

পাঁচ হাজার টাকায় গাড়িতে পেট্রোলবোমা হামলা

 রোমান শেখ,হটনিউজ২৪বিডি.কম, চট্টগ্রাম: পুলিশের হাতে গ্রেফতার হওয়া দুই আসামি অপরাধ স্বীকার করে আদালতে জবনবন্দি দিয়েছে। স্বীকারোক্তিতে তারা বলেন, মাত্র পাঁচ হাজার টাকার বিনিময়ে যাত্রী ও পণ্যবাহী গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ করে। গাড়িতে এই বোমা হামলায় অর্থযোগান ও নির্দেশদাতা হিসাবে নগর বিএনপি’র এক নেতার নামও বলেছে গ্রেফতার হওয়া সাহাবউদ্দিন ও মো. হানিফ। চট্টগ্রাম মহানগর হাকিম সৈয়দ মাসফিকুল ইসলামের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা আরো বলেন, পাঁচ হাজার টাকার লোভে চট্টগ্রামের বাকলিয়া এলাকায় গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ করেন। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান জানিয়েছেন, দুই আসামি ৫ হাজার টাকার বিনিময়ে গাড়িতে পেট্রোলবোমা মারার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। এসব কাজের নির্দেশদাতা হিসেবে তাঁরা বিএনপির এক নেতার নাম বলেছেন। জবানবন্দি শেষে আদালত আসামি মোহাম্মদ হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করে দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।গত, ১১ জানুয়ারি রাত আটটার দিকে চট্টগ্রামের বাকলিয়া থানার তুলাতলী এলাকায় হানিফ পরিবহনের একটি বাসে দুটি পেট্রোলবোমা হামলা হয়। এ সময় স্থানীয় লোকজন নুরুল আবছার নামের একজনকে আটক করে পুলিশে দেয়। এ ঘটনায় হানিফ পরিবহনের সুপারভাইজার আরিফুল ইসলাম বাদী হয়ে বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। পরে আসামি আবছারের দেওয়া তথ্যে অনুযায়ি পুলিশ গত
মঙ্গলবার রাতে নগরির বাকলিয়া মিয়াখান নগর এলাকা থেকে সাহাবউদ্দিন, মো. হানিফ ও মো. হোসেন নামে তিনজনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে দুইজন অপরাধ স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। নগরের বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন জানিয়েছেন, গ্রেপ্তার দুই আসামি বিএনপির নেতাদের নির্দেশে পাঁচ হাজার টাকার বিনিময়ে গাড়িতে পেট্রলবোমা নিক্ষেপের কথা স্বীকার করেছে আমাদের কাছে। পরে আদালতে নেওয়ার পর জবানবন্দিতেও বিষয়টি স্বীকার করে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top