সকল মেনু

ফিলিপাইনে বিদ্রোহীদের হামলায় ৩০ পুলিশ নিহত

philippinesআন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনে বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে অন্তত ৩০ পুলিশ নিহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় ম্যাগুইন্দানো প্রদেশের মামাসাপানো শহরের তুকানালিপাও গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, দেশটির বাঙসামোরো ইসলামিক ফ্রিডম ফাইটার্স এবং মরো ইসলামিক লিবারেশন ফ্রন্ট’র সঙ্গে পুলিশের ওই সংঘর্ষ হয়।
এদিন দেশের এক কমান্ডার জানিয়েছেন, এক জঙ্গিকে ধরতে তুকানালিপাও গ্রামে গিয়েছিলেন তারা। এমন সময় হঠাৎই তাদের উপর আক্রমণ করে ইসলামিক লিবারেশন ফ্রন্টের জঙ্গিরা। জঙ্গিদের আক্রমণ ঠেকাতে গুলি চালায় কমান্ডো বাহিনী৷ কিন্তু জঙ্গিদের লাগাতার গুলির আক্রমণে ৩০ জন কমান্ডো নিহত হন। সংঘর্ষের জেরে আহত  হয়েছে আরও বেশ কয়েকজন কমান্ডার৷ তাদের  স্থানীয় হাসপাতালে ভরতি করা হযয়েছে।

ফিলিপাইনের সেনাবাহিনীর মুখপাত্র রেস্টেটিউটো পাদিল্লা বলেন, ঘটনাস্থলে সেনা মোতায়েন করা হয়েছে। সেনারা নিহত ৩০ জনের মধ্যে নয়জনের লাশ উদ্ধার করেছে।

প্রসঙ্গত, জঙ্গি বাহিনীর সদস্যরা গত বছর সরকারের সঙ্গে শান্তি চুক্তিতে সাক্ষর করেছিল। সেই চুক্তি ভঙ্গ করেই সেনাবাহিনীর উপর আক্রমণ চালায় তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top