সকল মেনু

মোটরসাইকেলে সঙ্গী বহনের নিষেধাজ্ঞাকে স্বাগত জানালো নগরবাসী

Motorনিজস্ব প্রতিবেদক : মোটরসাইকেলে সঙ্গী বহনে নিষেধাজ্ঞার সিদ্ধান্তে কিছুটা বিপাকে পড়লেও নিরাপত্তার খাতিরে বিষয়টিকে স্বাগত জানিয়েছে রাজধানীবাসী।

এদিকে, শুক্রবার সকাল থেকে এ নিয়ে নগরীর বিভিন্ন পয়েন্টে আইন শৃঙ্খলা বাহিনীকে বেশ তৎপর দেখা গেছে। এক্ষেত্রে জনসচেতনতা বাড়াতে আরো প্রচারণা চালানো হবে বলে জানিয়েছে পুলিশ।

মোটর বাইকে দুই জন আরোহীর বিষয়ে সরকারি নিষেধাজ্ঞা কার্যকরের পরপরই তা বাস্তবায়নে মাঠে নামে পুলিশ। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে বেশ তৎপর ছিলেন তারা।

দেশে চলমান অবরোধে পরিবহন সংকটের মধ্যে সরকারের এমন সিদ্ধান্ত সাময়িক অসুবিধা হলেও, পেট্রল বোমা আর ককটেল আতঙ্কে থাকা রাজধানীবাসী স্বাগত জানিয়েছে।

বাইক চালকরা জানান, যেহেতু আইন করা হয়েছে তাই মেনে চলতে কোন অসুবিধা নেই। এ পরিস্থিতিতে কোন সমস্যা হচ্ছে না। অনেকেই আবার এ বিষয়ে অবগত নন বলেও জানান।

স্ত্রী- সন্তানের ক্ষেত্রে এ আইন কিছুটা শিথিল করা হলেও বাকিদের বেলায় ছাড় দিচ্ছেনা আইন শৃঙ্খলা বাহিনী। আর অভিযুক্তদের দাবি, সরকারি সিদ্ধান্তের ব্যাপারে তাদের জানা নেই।

গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ নজরুল ইসলাম বলেন, ‘যারা এখনো এ বিষয়ে অবগত নন তাদের সচেতন করছি। সেই সাথে আরো ব্যাপকভাবে প্রচারণা চালানোর সিদ্ধান্ত নিচ্ছি।’

এদিকে, সচেতনতা বাড়াতে শিগগিরই আরো বড় পরিসরে প্রচারণা চালানো হবে বলেও জানালেন পুলিশের এই কর্মকর্তা।

কোন ধরণের হয়রানি নয়, জননিরাপত্তা নিশ্চিতেই এই কার্যক্রম বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top