সকল মেনু

মানুষকে পুড়িয়ে হত্যার দায়ে খালেদা জিয়ার বিচার হবে

নাসিমইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : মানুষকে পুড়িয়ে হত্যার দায়ে খালেদা জিয়ার বিচার করা হবে। ২০১৯ সালের একদিন আগে নির্বাচন নয়। আর নির্বাচনের আগে খুনি খালেদা জিয়ার সাথে কোন সংলাপের সম্ভাবনা নেই। সংলাপ হতে পারে নির্বাচন কমিশনের সাথে। বিএনপি-জামায়াতের নাশকতার প্রতিবাদে শনিবার রংপুরের মিঠাপুকুরে ১৪ দলের গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের সমস্বয়ক মোঃ নাসিম এসব কথা বলেন।
তত্বাবধায়ক সরকার প্রসঙ্গে নাসিম বলেন, তত্বাবধায় সরকার পদ্ধতি কবরস্থানে গেছে। তিনি বলেন, পেট্রোল মেরে বাসে আগুন দিয়ে বোমা মেরে মানুষ হত্যা করছে তারা । আর এর দায়ভার খালেদা জিয়াকে নিতে হবে। এসব হত্যাকান্ডের জন্য খালেদা জিয়াকে বিচার হবে। নির্বাচনের আগে শেখ হাসিনা আলোচনার জন্য এবং ৫ মন্ত্রী দেওয়ার কথা বলেছিলেন খালেদা জিয়াকে। কিন্তু তিনি তা মানেননি । তিনি নির্বাচনে না গিয়ে অবরোধ হরতাল করেছেন, মানুষ মেরেছেন।
খালেদা জিয়া নিজে অফিসে থেকে বলছেন তাকে অবরোধ করা হয়েছে। তিনি অফিসে বলে জ্বালাও পোড়াও আর মানুষ হত্যার নির্দেশ দিচ্ছেন। এটা সহ্য করবে না দেশের মানুষ। তিনি খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, অনেক হয়েছে এখন বাসায় যান, মানুষকে কষ্ট দিবেন না।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশ যখন প্র্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে তখন খালেদা জিয়া আন্দোলনের নামে মানুষ হত্যা করে বিশৃংখলা সৃষ্টির পায়তারা করছেন। অমিত শাহ  সাথে কথা হয়েছে বলে যে মিথ্যাচার করেছেন তা ফাঁস হয়ে গেছে। তাদের সেই ষড়যন্ত্র দেশের মানুষ বুঝে ফেলেছে। তাই মিথ্যার রাজনীতি ছেড়ে সাধারন মানুষের মঙ্গলের রাজনীতি শুরু করুন। তিনি বলেন মিঠাপুকুরসহ সারা দেশে তারা মানুষ হত্যায় নেমেছে। তারা শিশু নারীসহ সাধারন মানুষকে পুড়িয়ে মারছে। অবরোধ আর হরতালের নামে মিঠাপুকুরে পেট্রোল বোমা মেরে শিশু নারীসহ  ৫ জনকে পুড়িয়ে মেরেছে তারা। এখন শুনে প্রধানমন্ত্রী আমাকে এখানে পাঠিয়েছেন এলঅকার মানুষকে সহানুভুতি জানানোর জন্য। সে কারণেই আমরা ১৪ দল আজ এখানে গণসমাবেশ করতে এসেছি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২০১৯ সালে বিশ্বকাপ ফুটবল খেলা হবে, সে খেলায় গোল দিবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নাসিম আরো বলেন, খালেদার সৈনিক হচ্ছে পেট্রোলবাজ আর বোমাবাজরা। এসব স্বাধীনতা বিরোধিদের বিরুদ্ধে দেশের মানুষকে রুখে দাড়াতে হবে। আমরা বিরোধিদলে থাকতে আন্দোলন করেছি। আমাদের নেত্রী শেখ হাসিনাতো পুলিশ হত্যা, মানুষ মারা, গাড়িতে অগ্নিসংযোগ করার নির্দেশ দেননি। কারণ আমাদের  নেত্রী কখনই সহিংসতার রাজনীতিতে বিশ্বাসী নয়। তিনি মিঠাপুকুর হাসপাতালে একèরে মেশিন ও ৫০ শয্যা থেকে ১০০ শয্যা করার ঘোষণা দেন।
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সম্পর্কে নাসিম বলেন, এরশাদ সাহেব আমাদের সাথে আছেন এবং থাকবেন। আমরা ১৪দলের নেতারা গণসমাবেশ করব তাই আজ রংপুরে হরতাল দেওয়া হয়েছে । কিন্তু জনগন তাদের সে হরতাল মানেনি। হরতাল ভেঙ্গে জনগন বেরিয়ে এসেছে।
১৪ দলের গণসমাবেশে মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরি এমপি, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি, জাসদের যুগ্ম সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, গণতন্ত্রী পার্টির সাধারন সম্পাদক ডা. শাহাদৎ হোসেন, সাম্যবাদি দলের পলিটব্যুরো সদস্য বীরেন সোম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, বাসদের আহবায়ক রেজাউল রশীদ খান, ন্যাশনাল আওয়ামী লীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন, গনতন্ত্রী পার্টির যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, জাসদের সাধারন সম্পাদক সাখাওয়াত রাঙ্গা, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান, সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানি, মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top