সকল মেনু

টানা অবরোধের মধ্যেই ১৫ জেলায় হরতাল চলছে

80581_45623412হট নিউজ ডেস্ক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আহুত সারা দেশে অনির্দিষ্ট কালের অবরোধের মধ্যেই রাজধানীসহ ১৫টি জেলায় হরতাল পালিত হচ্ছে। সোমবার দেশের বিভিন্ন স্থানে মিছিল, আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের  খবর পাওয়া গেছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে ও দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে সোমবার ঢাকা জেলাসহ ১৪টি জেলায় হরতালের ডাক দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল। রবিবার এ হরতালের ঘোষণা দেয় ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন।

ঢাকা জেলা ছাড়া আশেপাশের জেলাগুলো হল : নরসিংদী জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, গাজীপুর জেলা, টাঙ্গাইল জেলা, মুন্সীগঞ্জ জেলা, মানিকগঞ্জ জেলা, কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা, ব্রাহ্মণবাড়িয়া জেলা, কিশোরগঞ্জ জেলা, ময়মনসিংহ জেলা, শেরপুর জেলা, জামালপুর জেলা, নেত্রকোনা জেলা। এদিকে একই দাবিতে বগুড়ায় রোববার থেকে ৪৮ ঘন্টার হরতাল পালন করছে  ২০ দলীয় জোট।  সারা দেশে টানা অবরোধের মধ্যেই রোববার এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সোমবার অবরোধের মাঝেও এ হরতালের সমর্থনে ২০ দল ও ছাত্রদল ঢাকা জেলাসহ নরসিংদী, নারায়ণগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনার বিভিন্ন স্থানে মিছিল, আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে একই দাবিতে বগুড়ায় রোববার থেকে ৪৮ ঘন্টার হরতাল পালন করছে  ২০ দলীয় জোট। ফেনীর ফুলগাজী উপজেলায় আজ হরতাল পালন করছে উপজেলা বিএনপি। নোয়াখালীর চাটখিল উপজেলার পরকোট ইউনিয়ন যুবদল আহ্বায়ক ইউনুছ ও তার ছেলে ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মিলনকে গ্রেফতারের প্রতিবাদে আজ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি।

হরতালকে ঘিরে এই ১৫ জেলায় নতুন করে উত্তেজনা বেড়েছে। জেলাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। র‌্যাব-পুলিশের টহল জোরদার করা হয়েছে। প্রতিটি মোড়ে মোড়ে পুলিশের উপস্থিতি বৃদ্ধি করা হয়েছে।

আমাদের প্রতিনিধিরা জানিয়েছেন, অবরোধের পাশাপাশি হরতালকে কেন্দ্র করে ওইসব জেলায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক দেখা গেছে। অভ্যন্তরীণ ও দূরপাল্লার যান চলাচ বন্ধ রয়েছে। হালকা কিছু যানবাহন চলাচল করছে। বেশীর ভাগ দোকান পাট বন্ধ থাকতে দেখা গেছে।

হরতালের সমর্থনে বিএনপি ও জামায়াত-শিবির এবং ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষিপ্ত মিছিল-পিকেটিং করেছে।
তবে সকাল ৯টা পর্যন্ত কোথায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top