সকল মেনু

চরিত্র গঠন আন্দোলনের শতবর্ষ পূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত

 নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চরিত্র গঠন আন্দোলনের শতবর্ষ পূর্তি উপলক্ষে ওই আন্দোলনের জনক স্বামী স্বরুপানন্দের জন্মপিঠ চাঁদপুরে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে। এ উপলক্ষে সকালে শহরে একটি র‌্যালি বের করা হয়। পরে সদর উপজেলার ঘোড়ামারা এলাকায় যে স্থান থেকে ওই আন্দোলনের শুরু করা হয়েছিল সেখানে একটি স্মৃতিফলক স্থাপন করা হয়। দিনব্যাপী শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিয়োগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। চাঁদপুর পৌরসভার মেয়র নাছিরউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্রগ্রাম বিশাববিদ্যালয়ের সাবেক উপচার্য অধ্যাপক আঃ মান্নান, রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ কবিরাজ সুখরঞ্জন ব্রক্ষচারি, সাংবাদিক শাহ মোঃ মাকসুদুল আলম, কাজী শাহাদাত, মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুণ নাহার চৌধুরী, জীবন কানাই চক্রবর্তী, ডাঃ পিযুষ কান্তি বড়ুয়া।
সভায় বক্তারা চরিত্র গঠন আন্দোলনকে আরো বেগবান করার আহ্বান জানিয়ে বলেন, চারিত্রিক ত্রুটির কারণেই উন্নয়ন, প্রগতি, সমৃদ্ধি বিকাশ লাভ করতে পারে না। স্বপ্নের সোনার বাংলা এবং সুন্দর পৃথিবী গড়তে হলে আতœ সমালোচনার মাধ্যমে নিজেদের ত্রুটিগুলো সংশোধন করে নিজ নিজ চরিত্র গঠন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top