সকল মেনু

আসামে নিহতের সংখ্যা বেড়ে ৭০

8

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: ভারতের আসাম রাজ্যে বিচ্ছিন্নতাবাদী বোরো বিদ্রোহীদের সহিংস হামলায় নারী ও শিশুসহ কমপক্ষে ৭০ জন নিহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে তাদের হত্যা করা হয়।

রাজ্যের কোকরাঝাড় এবং সোনিতপুর জেলার পৃথক পাঁচটি গ্রামে এই হামলা চালানো হয়। এ ঘটনার পর গোটা রাজ্যে রেড এলার্ট জারি করা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ‘কাপুরুষোচিত’ হামলার ব্যাপক নিন্দা জানিয়েছেন। হামলার পরপরই মঙ্গলবার রাতে আসামের মুখ্যমন্ত্রী তরুণ গাগৈয়ের সঙ্গে কথা বলেছেন তিনি।

এদিকে বুধবার ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এনডিটিভি জানায়, মঙ্গলবার রাতে আসাম রাজ্যে চা বাগানের শ্রমিকদের ওপর একে রাইফেল নিয়ে চড়াও হয় বোরো জঙ্গিরা। হতাহতদের অধিকাংশই আদিবাসী। আসাম পুলিশের মহাপরিচালক খগেন শর্মা জানিয়েছেন, বোরো হামলায় সবচেয়ে বেশি হতাহত হয়েছে অরুণাচল প্রদেশের সীমান্তবর্তী সিমাঙ্গপাড়া গ্রামের লোকজন। এছাড়া সোনতিপুর জেলার বাতাসিপুর এবং কোকরাজহর জেলার সেরফানগুড়ি ও উল্টাপানি এলাকার আদিবাসীরাও ক্ষতিগ্রস্থ হয়েছে।

 ###নূরে আলম জীবন###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top