সকল মেনু

গান্ধীর খুনি নাথুরাম গডসেকে ‘শহিদ’ বলল বিজেপি

10

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: মহাত্মা গান্ধীর মতোই শহিদের মর্যাদা পাওয়া উচিত নাথুরাম গডসের। বৃহস্পতিবার বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের মন্তব্যে তীব্র প্রতিবাদ জানান বিরোধীরা। পাশাপাশি, মহারাষ্ট্রে গডসেকে সম্মান জানাতে সাহসিকতা দিবস পালনের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানায় কংগ্রেস।

‘নাথুরাম গডসে একজন দেশভক্ত ছিলেন। মহাত্মা গান্ধীও এই দেশের জন্য অনেক কিছু করেছেন।’ এদিন উন্নাওয়ের বিজেপি সাংসদের বিস্ফোরক মন্তব্যের জেরে উত্তাল হয়ে ওঠে বিরোধী শিবির। পরিস্থিতি সামাল দিতে এরপর ক্ষমা চেয়ে নিয়ে সাংসদ ফের বলেন, ‘আমি যদি কোনো ভুল করে থাকি, তাহলে সেই কথা ফিরিয়ে নিচ্ছি। কখনোই বলতে চাইনি যে গডসে শহিদ হয়েছিলেন।’ কিন্তু ততক্ষণে ক্ষতি যা হওয়ার হয়ে গিয়েছে।

মহারাষ্ট্রে চলতি মাসের শুরুতে বিজেপির পৃষ্ঠপোষকতায় ‘নাথুরাম গডসে সাহসিকতা দিবস’ আয়োজনের সিদ্ধান্তের বিরুদ্ধে এদিন রাজ্যসভায় প্রতিবাদে ফেটে পড়ে কংগ্রেস। এদিন জিরো আওয়ারে বিষয়টি উত্থাপন করে কংগ্রেস সাংসদ হুসেন দলভি জানান, এ ব্যাপারে ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ ফডনবিসকে তিনি চিঠি পাঠিয়েছেন। তার অভিযোগ, গডসের প্রশস্তিতে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির দুই প্রাক্তন বিধায়ক। হুসেন দলভি জানিয়েছেন, ‘মহাত্মা গান্ধীর হত্যাকারীর প্রশস্তিতে মহারাষ্ট্রে শৌর্য দিবস পালিত হয়েছে। এরা (বিজেপি) উন্নয়নের কথা বলে, অথচ সমাজে বিভাজনের রেখা তৈরি করে।’ একই সঙ্গে সম্প্রতি আগ্রায় আরএসএস-এর উদ্যোগে ধর্মান্তকরণের অভিযোগ নিয়েও সরব হন তিনি।

প্রসঙ্গত, কিছুদিন আগে আরএসএস-এর মালয়ালম মুখপত্রে লেখা হয়েছিল, গান্ধীকে হত্যা না করে জওহরলাল নেহরুকেই খুন করা উচিত ছিল নাথুরাম গডসের। লেখকের যুক্তি ছিল, ‘নেহরুর চেয়ে অনেক ভালো ছিলেন নাথুরাম গডসে। গান্ধীকে গুলি করার আগে তাকে প্রণাম জানাতে তিনি ভোলেননি। কিন্তু জওহরলাল গান্ধীর সামনে সুখ্যাতি করে পিছনে ছুরি মেরেছিলেন।’- ওয়েবসাইট

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top