সকল মেনু

খালেদার সঙ্গে বৈঠক করা কর্মকর্তাদের গ্রেফতার চান

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা : খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করা প্রশাসনিক কর্মকর্তাদের আগামী রোববারের মধ্যেই গ্রেফতার করতে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। একই সঙ্গে খালেদা জিয়াকে এই ষড়যন্ত্রের প্রধান উস্কানিদাতা হিসেবে আসামি করারও পরামর্শ দেন সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, “প্রশাসনিক কর্মকর্তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতেই পারেন। তবে গোপন বৈঠক এটা সরাসরি ষড়যন্ত্রের অংশ।”

শুক্রবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘরে মেয়র হানিফের স্মরণসভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে ‘বঙ্গবন্ধু একাডেমি’।

খালেদা জিয়া দলের প্রতি বিশ্বাস ও আস্থা হারিয়ে হতাশ কিছু আমলাদের নিয়ে একটি বৈধ্য সরকারকে উৎক্ষাতের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলেও মন্তব্য করে সুরঞ্জিত বলেন, “গণতান্ত্রিক আন্দোলন করলে আমাদের কোনো আপত্তি নেই। তবে ষড়যন্ত্র করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

তিনি বলেন, “যে দল নিজের ছাত্রদল ও শ্রমিক দলের আন্তরকলহ নিরসন করতে ব্যর্থ তারা এখন প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে সরকার উৎখাতে ব্যস্ত। এই আন্তঃকলহের দল নিয়ে আন্দোলন করা যায় না।”

নিশা দেশাই বিসওয়াল এসে আপনার কী লাভটা হয়েছে? খালেদা জিয়ার প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, “আপনাকে তো সে ক্ষমতায় বসিয়ে দিতে পারেনি। আপনাকে দুই নম্বর থেকে তিন নম্বর নেতা বানিয়ে দিয়েছে।”

রেলের অর্থ কেলেঙ্কারির ঘটনায় দফতর হারানো সাবেক এই মন্ত্রী টিআইবির প্রতিবেদন প্রসঙ্গে বলেন, “টিআইবির দুর্নীতি বিষয়ক কথা বললে সরকার পক্ষ বেমালুম অস্বীকার করে। যেন কিছুই হয়নি। এতে দুর্নীতিগ্রস্তরা প্রশ্রয় পায়। আর বিএনপি এতে উচ্ছ্বসিত হয়। তাদের আচরণে মনে হয় গঙ্গার জলে ধোয়া তুলসি পাতা।”

তিনি বলেন, “একদিক অর্থমন্ত্রী বলছে দুর্নীতি হচ্ছে না, অন্যদিকে এই অর্থকে স্পিড মানি বলছেন। এভাবে দুর্নীতিকে তিনি উৎসাহিত করছে। অর্থমন্ত্রীর এই ধরনের স্ব-বিরোধী বক্তব্য কাম্য নয়।”

আয়োজক সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top