সকল মেনু

এসিড দগ্ধ বানরটির স্থান হয়েছে শ্রীমঙ্গলস্থ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে

 মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের সংরক্ষিত বনের বাসিন্দা বিশাল আকৃতির একটি আসামী বানরের মুখে এসিড দিয়ে ঝলসে দেয়া হয়েছে তার দু চোখসহ মুখমন্ডল।
দু চোখ হারিয়ে সঙ্গীছাড়া হয়ে প্রায় ৩ ফুট লম্বা ও দেড় ফুট উচ্চতার বিশাল আকৃতির এই বানরটি মৌলভীবাজারের শ্রীমঙ্গল সাতগাও রেলওয়ে ষ্টেশন এলাকায় শুক্রবার রাত থেকে আজ শনিবার সকাল পর্যন্ত অবস্থান করছিল। লোক মুখে খবর পেয়ে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবাফাউন্ডেশনের চেয়ারম্যান সেখান থেকে বানরটিকে মারাত্মক আহতবস্থায় উদ্বার করে তার সেবা ফাউন্ডেশনে নিয়ে এসে  উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার স্মরনাপন্ন হন। প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. গৌরাঙ্গ বসাক বানটিকে দেখে জানান এসিড জাতীয় অথবা মাত্রারিক্ত গরম পানি তার চোখে মুখে ছোড়ে মারাতে দুটি চোখই গলে পড়ে গেছে। মুখের বেশিভাগ অংশই মারাত্মক জখম হয়েছে। তিনি চিকিৎসাপত্র দিয়েছেন সুস্থ হতে সময় লাগবে। তবে তার চোখ ভালো হওয়ার আর কোন সম্ভাবনা নেই। ধারানা করা হচ্ছে বনে খাবারের অভাবে বানটি হয়তো লোকালয়ে চলে আসে আর কেউ হয়তো তার উপদ্রপ থেকে বাঁচতে তাকে এভাবে আঘাত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top