সকল মেনু

সিলেটে ফের শ্রমিক-পুলিশ সংঘর্ষ

 স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,সিলেট: সিলেটে পরিবহন শ্রমিকদের সঙ্গে পুলিশের দু’দফা সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। এ ঘটনায় সাংবাদিক, পুলিশ ও শ্রমিক সংগঠনের অন্তত ৩০ জন আহত হয়েছেন। শনিবার (১৮ অক্টোবর) দিনগত রাত ৯টায় ও সন্ধ্যা পৌনে ৭টার দিকে নগরীর প্রবেশদ্বার দক্ষিণ সুরমার হুমায়ন রশিদ চত্বর ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে শ্রমিকরা দু’টি সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুরের পর আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে। সরিয়ে দিতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছুঁড়ে। সংঘর্ষের চিত্র ধারণ করতে গিয়ে দিগেন সিংহ নামে একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরাপারসন আহত হন। তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে সন্ধ্যা পৌনে ৭টার দিকে পরিবহন শ্রমিকরা আরো দু’টি সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর করার চেষ্টা করলে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।  উভয় ঘটনায় অন্তত ৩০ জন শ্রমিক আহত হয়েছে বলে দাবি করেছেন সিলেট পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক। তিনি বলেন, রফিকুল ইসলাম, বাদশা মিয়া, মকবুল আলী ও সামসুল হক নামে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। তাদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) জেদান আলী মুছা হটনিউজ২৪বিডি.কমকে বলেন, উত্তেজিত শ্রমিকদের নিয়ন্ত্রণে সন্ধ্যায় ও রাতের ঘটনায় শতাধিক রাউন্ড রাবার বুলেট ও শটগানের গুলি ছোঁড়া হয়েছে। উভয় ঘটনায় ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানান তিনি।

সাত দফা দাবিতে সিলেটে শনিবার দুপুর ২টায় রেজিস্ট্রি মাঠে সমাবেশের আয়োজন করে অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। সমাবেশে আসার পথে অটোরিকশা শ্রমিকরা বেশ কয়েকটি বাস ও ট্রাক ভাঙচুর করে। এ ঘটনায় পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হন।

ঘটনার জের ধরে রাতে পরিবহন শ্রমিকরা সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর ও আগুন ধরাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top