সকল মেনু

মমতার বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারকে তলব!

  ডেস্ক রিপোর্ট : ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার আবিদা ইসলামকে তলব করেছেন। আগামী ১৫ সেপ্টেম্বর বিকেল ৪টায় তিনি দেখা করবেন বলে জানা গেছে। কলকাতার ডেপুটি হাইকমিশনে নিয়োজিত ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মোফাখখারুল ইকবাল হটনিউজ২৪বিডি.কমকে জানান, ‘এটা সৌজন্য সাক্ষাৎ। আমরাই নবান্নতে চিঠি লিখে সময় চেয়েছিলাম। সে অনুযায়ী মুখ্যমন্ত্রী আমাদের ডেপুটি হাইকমিশনারকে সময় দিয়েছেন।’ তিনি আরো জানান, ‘আবিদা ইসলাম বদলি হয়েছেন, এ জন্য কলকাতা ত্যাগের আগে তিনি বিদায়ী সাক্ষাৎ করতে মুখ্যমন্ত্রীর অফিসে যাবেন।’

উল্লেখ্য, মমতার তৃণমূল কংগ্রেসের একজন জ্যেষ্ঠ নেতা বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে পরিস্থিতি ঘোলা করে তোলার জন্য জামায়াতে ইসলামীর মতো ভারতবিরোধী একটি সংগঠনকে অর্থ দিচ্ছেন বলে পশ্চিমবঙ্গের শীর্ষস্থানীয় একটি বাংলা দৈনিকে যে খবর বেরিয়েছে, তার জবাব চাইতে ডেপুটি হাইকমিশনারকে ডেকে পাঠানো হয়েছে বলে শনিবার দ্য হিন্দু পত্রিকার অনলাইন সংস্করণে বলা হয়েছে।

পত্রিকাটির খবরে বলা হয়েছে, মমতার নেতৃত্বাধীন অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের (এআইটিসি) রাজ্যসভা সদস্য আহমেদ হাসান ইমরান সারদার চিট ফান্ড কোম্পানির কাছ থেকে হাজার হাজার ডলার সংগ্রহ করেছেন। এই অর্থের কিছু অংশ বাংলাদেশে ভারতবিরোধী সংগঠনকে দেওয়া হয়েছে।

বিভিন্ন সূত্র জানায়, এই বিষয়টি নিয়ে আলোচনার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারকে তলব করেছেন। অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের একজন জ্যেষ্ঠ নেতা বলেছেন, প্রটোকল লঙ্ঘন করে পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন দলের বিরুদ্ধে সুস্পষ্ট কিছু বিষয় গণমাধ্যমের কাছে প্রকাশ করার কারণে মমতা বন্দ্যোপাধ্যায় তার মনের ক্ষোভ ডেপুটি হাইকমিশনারের কাছে প্রকাশ করবেন।

আবিদা ইসলামকে তলব করার কথা নয়াদিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রগুলো নিশ্চিত করেছে বলে দ্য হিন্দুর খবরে বলা হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগকে ভারতপন্থি রাজনৈতিক দল হিসেবে গণ্য করা হয়।

সূত্রগুলো জানায়, গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে এই খবর প্রকাশ করা হয়েছে। তবে নিরপেক্ষ জায়গা থেকে এর সত্যতা যাচাই করা যায়নি। এটি তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের মধ্যে বড় ধরনের সমস্যা তৈরি করতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top