সকল মেনু

জবি ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

  জবি প্রতিবেদক : জগন্নাথ বিশ্ববিদ্যলয়ের (জবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সম্মান শ্রেণীর বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে পরীক্ষা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। একযোগে ৩৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার ‘এ’ ইউনিটে ৭৯০টি আসনের (বিজ্ঞান- ৭৪৫টি, অন্যান্য- ৪৫টি) বিপরীতে ৬১ হাজার ৪৫৯ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করছেন। প্রতি আসনের বিপরীতে ৭৮ শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের ভর্তি পরীক্ষার এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষার ছবি সম্বলিত মূল রেজিস্ট্রেশন কার্ড এবং ভর্তি পরীক্ষার ডাউনলোডকৃত দুই কপি প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষার হলে মোবাইল ফোন বা যোগাযোগ করা যায় এমন কোনো ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে। যদি কারো সঙ্গে এ জাতীয় ডিভাইস পাওয়া যায়। তবে তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হবে।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। প্রতিটি কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জবির ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মাদ রাইজিংবিডিকে বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি কাজ করছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে গত ৫ সেপ্টেম্বর জবি ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতির অভিযোগে সাতজনকে আটক করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top