সকল মেনু

নার্সদের প্রত্যাহার ইন্টার্নদের শুরু

  নিজস্ব প্রতিবেদক : মিটফোর্ড হাসপাতালে নার্সের শ্লীলতাহানির দায়ে অভিযুক্ত ইণ্টার্ন চিকিৎসক রাকিবুল ইসলাম সুজনকে সাময়িক বরখাস্তের পর তিন দিনের ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে নার্সরা। এদিকে, নার্সদের ধর্মঘট প্রত্যাহার করলেও নতুন করে ধর্মঘটের ডাক দিয়েছে ইন্টার্ন চিকিৎসকরা। বরখাস্তকৃত চিকিৎসককে পুনরায় কাজে নিয়োগ না দেওয়া পর্যন্ত এ ধর্মঘট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইন্টার্ন চিকিৎসকরা। রোববার বিকেল পৌনে ৩টার দিকে নার্সরা ধর্মঘট প্রত্যাহার করার পরপরই ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট শুরু করেন। পাল্টাপাল্টি ধর্মঘটের কারণে সেখানে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা বিপাকে পড়েছেন। অনেক রোগীই হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছেন। নতুন করে সেবা নিতে আসা রোগীরাও হাসপাতালের অচলাবস্থায় বেকায়দায় পড়ছেন। এদিকে ইন্টার্ন চিকিৎসকদের ডাকা ধর্মঘট আগামীকাল সোমবার সকাল ১০টা পর্যন্ত অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। তবে হাসপাতাল পরিচালকের সিদ্ধান্তের ওপরই নির্ভর করবে ধর্মঘট প্রত্যাহার হবে কি না। এর আগে  শনিবার নার্স বকুল রানীকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগে ডাক্তার রাকিবুল ইসলাম সুজনকে সাময়িক বহিষ্কার করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জাকির হোসেন।

জাকির হোসেন জানান, নার্সের শ্লীলতাহানির অভিযোগে ওই ডাক্তারকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। একইসঙ্গে ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করে তাদের তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।

এর আগে নার্সের শ্লীলতাহানির অভিযোগে কর্মবিরতির ডাক দেয় হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশন। তারা হাসপাতালের ভেতর ও বাইরের সব গেটে তালা দিয়ে বিক্ষোভ করেন।

শনিবার সকালে এক রোগীকে চিকিৎসার জন্য ওয়ার্ডে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে নার্স বকুল রানীকে মারধর করেন ইন্টার্ন চিকিৎসক রাকিবুল। এরপর তাকে ইন্টার্ন চিকিৎসকদের রুমে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন বলে অভিযোগ করছেন ওই হাসপাতালের নার্সরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top