সকল মেনু

খাদ্য ভেজালে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স

 নিজস্ব প্রতিবেদক,ঢাকা: খাদ্যপণ্যে ভেজালে জিরো টলারেন্স দেখানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ক্ষেত্রে ফরমালিনসহ সব ক্ষতিকর রাসয়নিক বিষয়ে বিশেষ নজরের নির্দেশ দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এমন একটি চিঠি মঙ্গলবার ঢাকার দুই সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে পৌঁছেছে। ডিসিসি দক্ষিণের এক স্বাস্থ্য কর্মকর্তা নাম প্রকাশ না করার স্বার্থে বিষয়টি  নিশ্চিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠিতে ভেজাল প্রতিরোধে কঠোরতা প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে ফরমালিনসহ খাদ্যে ক্ষতিকর বস্তুর উপস্থিতি সম্পর্কে জিরো টলারেন্স দেখানোর কথা বলা হয়েছে। তিনি জানান, চিঠিতে ফরমালিন বিষয়ে বলা হয়েছে- কোন খাদ্যপণ্যে ফরমালিনের উপস্থিতি টের পেলেই উৎপাদক পর্যায়ে কঠোর ব্যবস্থা নিতে হবে। এ ক্ষেত্রে সহনীয় অসহনীয় মাত্রার কোন বিষয়ে ছাড় না দিতেও বলা হয়েছে।

তিনি বলেন, এ চিঠি পাওয়ার পর ডিসিসির স্বাস্থ্য বিভাগ করণীয় নির্ধারণের জন্য কৌশল উদ্ভাবনের কাজ শুরু করেছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা পালনের প্রস্তুতিও শুরু করেছে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top