সকল মেনু

বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের প্রকাশনা অনুষ্ঠান করবে আ.লীগ

 মেহেদি হাসান: বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক রাজনৈতিক কর্মকাণ্ডের চিত্র দেশে-বিদেশে প্রচারের প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ লক্ষ্যে তারা একটি প্রকাশনা অনুষ্ঠান করতে যাচ্ছে। আগামী ২৩ আগস্ট সকাল ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠান হবে। এতে বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক রাজনৈতিক কর্মকাণ্ড সংক্রান্ত অ্যালবাম, ভিডিও এবং প্রকাশনা প্রকাশ করবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সেল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ইতিমধ্যে এসব প্রকাশনা, ভিডিও এবং অ্যালবামের কাজ প্রায় সম্পন্ন করা হয়েছে। আগামী ২৩ আগস্ট এগুলো আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।’

দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সেলের উদ্যোগে সিডি ও বই, দুই আকারে এ ডকুমেন্টারি করা হয়েছে। সারা দেশে তৃণমূল পর্যায়ে বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের চিত্র তুলে ধরার পাশাপাশি এদের বিরুদ্ধে জনমত গঠন করার লক্ষ্যে এ অ্যালবাম ব্যাপকভাবে মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে। একইসঙ্গে বাংলাদেশে নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূত ও কূটনৈতিকদের হাতেও তুলে দেওয়া হবে এসব প্রকাশনা, সিডি ও অ্যালবাম।

সূত্র আরো জানান, ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনের প্রয়োজনীয়তা ও প্রেক্ষিত দেশে-বিদেশে তুলে ধরার পাশাপাশি এ সরকারের প্রতি অকুণ্ঠ সমর্থন আদায়ের জন্য আওয়ামী লীগ এ উদ্যোগ নিয়েছে। এ ছাড়া তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা, বাসে আগুন দিয়ে যাত্রী হত্যা, পুলিশ হত্যা, হাজার হাজার গাছ ও রাস্তাঘাট কেটে জাতীয় সম্পদ বিনষ্ট করার চিত্রগুলো স্থান পাবে এ অ্যালবামে। রাষ্ট্রীয় সম্পদ ও জনগণের জানমালের যে ক্ষতি বিএনপি-জামায়াত করেছে, তা সবার কাছে তুলে ধরা হবে এর মাধ্যমে।

এ সম্পর্কে আওয়ামী লীগের এক নেতা বলেন, ‘নির্বাচনপূর্ব সময় ও গত এক বছরসহ বিএনপি-জামায়াতের শাসনামলে বিভিন্ন ধ্বংসাত্মক কর্মকাণ্ড দেশে-বিদেশে তুলে ধরার লক্ষ্যে একটি অ্যালবাম তৈরির কাজ চলছে। এমনকি বিএনপি-জামায়াত জোট শাসনামলে নেতিবাচক রাজনীতি সম্পর্কে জনগণকে সচেতন করতে ও এদের বিরদ্ধে জনমত গড়ে তুলতে আমরা এ কাজটি হাতে নিয়েছি।’

এর আগে ২০০৩ সালে বিএনপি-জামায়াত জোটের শাসনামলে আওয়ামী লীগের পক্ষ থেকে এমনই একটি অ্যালবাম করা হয়েছিল। ‘রেপ অব দ্য নেশন’ নামের ওই অ্যালবামে তৎকালীন বিএনপি জামায়াত জোটের অত্যাচার, নির্যাতন, হত্যা, ধর্ষণ ও লুটপাটের চিত্র তুলে ধরা হয়েছিল। সে সময় সারা দেশে সাধারণ জনগণের সামনে এ অ্যালবাম তুলে ধরা হয়। ২০০৫ সালে রাজধানীর একটি অভিজাত হোটেলে বিদেশি কূটনীতিকদের সামনে এটি তুলে ধরার পাশাপাশি তাদের সরবরাহও করে দলটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top