সকল মেনু

বাঙালি জাতির ললাটে কলঙ্কতিলক এঁটে দিয়েছিল খুনিরা-শেখ হাসিনা

 নিজস্ব প্রতিবেদক,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুনি ফারুক-রশিদ সাক্ষাতকার দিয়ে বলেছিলেন, বঙ্গবন্ধুকে সরাতে হলে খুন করা ছাড়া তাদের সামনে কোনো গত্যন্তর ছিল না। তারা জিয়াউর রহমানের কাছে সমর্থন চাইলে তিনি নীরব সম্মতি দেন, সহায়তার ইঙ্গিত করেন। আর এটি প্রমাণ করে, বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জিয়াও জড়িত ছিলেন।
তিনি বলেন, ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করে বিজয়ী বাঙালি জাতির ললাটে কলঙ্কতিলক এঁটে দিয়েছিল খুনিরা। বিজয়ী জাতিকে খুনির জাতি হিসেবে পরিচিত করেছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করছেন সংসদ উপনেতা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। এ নির্মম হত্যাকাণ্ড কোনো ব্যক্তি বিশেষকে হত্যাকাণ্ড নয় বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্রকারী মহল এর মাধ্যমে বাঙালি জাতির বিজয় ও স্বাধীনতাকে নস্যাত করে দিতে চেয়েছিল। বাংলাদেশের মানুষকে তারা চিরদিন পদাবনত, পদদলিত করে রাখতে চেয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর ১৯৭৫ এ আমাদের দুই বোনকে জিয়াউর রহমান দেশে ফিরতে দেননি বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top