সকল মেনু

২৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে ই-কমার্স মেলা

 নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহবাগে সুফিয়া কামাল জাতীয় গ্রন্থাগারে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ই-কমার্স মেলা। এই মেলা চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।
মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে কম্পিউটার জগৎ নামক মাসিক পত্রিকা আয়োজিত এক সংবাদ সম্মেলনের এ কথা জানান মেলার আহবায়ক আবদুল ওয়াহেদ।
তিনি বলেন, বাংলাদেশে ই-কমার্স এখন দিন দিন বেড়েই চলছে। দেশে এখন তিন কোটির বেশি ইন্টারনেট ব্যবহারকারী। এসব ইন্টারনেট ব্যবহারকারীদের বেশিরভাগই তরুণ-তরুণী। এরা ই-কমার্স সম্পর্কে খুবই আগ্রহী। তিনি আরো বলেন, দেশে বর্তমানে ছোট-বড় মিলিয়ে কয়েকশ’ ই-কমার্স প্রতিষ্ঠান রয়েছে। এ ছাড়াও দুই হাজার প্রতিষ্ঠান ফেসবুকের মাধ্যমে ব্যবসা করছে। কম্পিউটার জগৎ এর সহকারী সম্পাদক মোহাম্মদ আব্দুল হক বলেন, এবারের ঈদে অনলাইন ভিত্তিক বাজার ৪০০ কোটি টাকা ছাড়িয়ে গেছে। এসব কেনাকাটায় ৬৫ শতাংশ ফেসবুকে সম্পন্ন হয়েছে। গত বছর ঈদে প্রায় ১১ কোটি টাকার মত লেনদেন হয়েছে। দেশে ই-কমার্সের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। তাই দেশের ই-কমার্স সেক্টরকে এগিয়ে নিতে এবং সাধারণ মানুষকে ই-কমার্স সম্পর্কে উৎসাহিত করার জন্য আমরা এই মেলার আয়োজন করছি।

এবারের মেলায় দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য এবং সেবামূলক কার্যক্রম দর্শনার্থীদের কাছে তুলে ধরবে। প্রদর্শনী ছাড়াও মেলাতে রয়েছে সেমিনার, কর্মশালা, এওয়্যার্ড নাইট, ই-ডাইরেক্টরি প্রকাশ ও গেমিং প্রতিযোগীতাসহ  নানা আকর্ষণ। মেলায় অংশগ্রহণকারীদের কোনো প্রবেশমূল্য লাগবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top