সকল মেনু

বুধবার দেশ ছাড়ছেন মুশফিক-নাসিররা

 ক্রীড়া প্রতিবেদক : ২০১৩ সালের মে মাসে সবশেষ বিদেশ সফর করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। সেবার জিম্বাবুয়েতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ ড্র করে টাইগাররা। কিন্তু ওয়ানডে সিরিজ হেরে বসে।

প্রায় দেড় বছর পর ফের বিদেশ সফরে যাচ্ছে মুশফিকবাহিনী। চলতি বছরে এটি বাংলাদেশের প্রথম বিদেশ সফর ও সিরিজও বটে। গন্তব্য ওয়েস্ট ইন্ডিজ। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

বুধবার রাত সাড়ে ৯টায় ফ্লাই এ্যামিরেটসের বিমান ধরবে মুশফিকবাহিনী। দুবাই থেকে লন্ডন। লন্ডন থেকে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছবে টাইগাররা।

২০ আগস্ট প্রথম ওয়ানডে। ওয়েস্ট ইন্ডিজে ২০০৯ সালে সবশেষ সিরিজে টেস্ট ও ওয়ানডে সিরিজে জিতেছিল বাংলাদেশ।

টেস্ট সিরিজ ২-০ ও ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতলেও ওয়েস্ট ইন্ডিজের কাছে ১-০ ব্যবধান টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল বাংলাদেশ।

এবার টি-টোয়েন্টি সিরিজেও জিততে চান কোচ চন্দিকা হাথুরুসিংহে। অন্যদিকে, বাস্তববাদী মুশফিক ততটা আশাবাদী নন। তিনি জানিয়েছেন, শক্তি ও সামর্থ্য দিয়ে সবটুকু উজাড় করে খেলবে তার দল।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, আনামুল হক বিজয়, শামসুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, মো. মিথুন, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও আল-আমিন হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ দল : ডোয়াইন ব্রাভো (অধি:), ড্যারেন ব্রাভো, কির্ক অ্যাডওয়ার্ডস, ক্রিস গেইল, জ্যাসন হোল্ডার, নিকিতা মিলার, সুনিল নারিন, কিরেন পোলার্ড, দিনেশ রামদিন, রবি রামপাল, কেমার রোচ, ড্যারেন স্যামি ও লেনডাল সিমন্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top