সকল মেনু

স্মার্টফোন প্রিয়জনের গোপন খবর জানাবে

 তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : প্রিয় মানুষ বা জীবনসঙ্গীর ডিজিটাল মাধ্যমের যাবতীয় গোপন খবর জানাবে স্মার্টফোন। এজন্য ব্যবহার করতে হবে ‘এমকাপল’ নামক অ্যাপস। সঙ্গীর ডিজিটাল জীবনে প্রবেশাধিকারের সুবিধার মাধ্যমে এই অ্যাপটি জানাবে, আপনার সঙ্গী অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছে কিনা। যুক্তরাজ্যের জনপ্রিয় পত্রিকা ডেইলি মেইলের অনলাইনের খবরে বলা হয়েছে, লন্ডনের এমস্পাই নামক সংস্থা স্মার্টফোনের জন্য ‘এমকাপল’ নামক এমন একটি অ্যাপ সকলের ব্যবহারের জন্য উন্মুক্ত করেছে, যেটি অবৈধ সম্পর্ক সহজেই ধরিয়ে দেবে। অ্যাপটির সাহায্যে আপনার পার্টনারের মোবাইলের প্রতিটি ইনকামিং ও আউটগোয়িং কল ও কল হিস্টোরি, মোবাইলের ফোনবুকে নতুন যুক্ত করা নম্বর, ইনকামিং ও আউগোয়িং মেসেজ এবং ইমেল দেখতে পারবেন আপনি। সঙ্গী কোথায় রয়েছে, জিপিএস প্রযুক্তির মাধ্যমে সেই লোকেশনটাও জানাবে অ্যাপটি। এছাড়া আপনার সঙ্গীর ফেসবুকের চ্যাটের তথ্য ও মেসেজ দেখা এবং মোবাইলে স্কাইপি ব্যবহার করে আপনার সঙ্গী ছবি বা ভিডিও করলে সেটাও দেখা যাবে। শুধু তাই নয়, আপনার সঙ্গী মোবাইলে অন্যে কারো সঙ্গে কথা বলার সময়, সেই ফোন কলটাও আপনি আপনার মোবাইলে রেকর্ড করে রাখতে পারবেন অ্যাপটির মাধ্যমে। এই সুবিধা পাওয়ার জন্য আপনি এবং আপনার সঙ্গী দুজনেরই স্মার্টফোনে ‘এমকাপল’ অ্যাপটি ব্যবহার করতে হবে। তাহলেই একে অন্যের ডিজিটাল লাইফের যাবতীয় গোপন খবর জানতে পারবেন। কাপল ছাড়াও অনেক অভিভাবকরাও তাদের কম বয়সের ছেলে-মেয়েদের ডিজিটাল কাজকর্মের ওপর নজর রাখতে এই অ্যাপটি ব্যবহার করছেন বলে জানা গেছে।

এমকাপল অ্যাপটি অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনের জন্য http://goo.gl/3gNAhK ঠিকানা থেকে এবং আইওএস চালিত স্মার্টফোনের জন্য http://goo.gl/JisV0b ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। তবে অ্যাপটি ব্যবহারের ক্ষেত্রে মাসিক ৩৯ ডলার সাবক্রিপশন ফি দিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top