সকল মেনু

বাংলাদেশ দল নিয়ে ভাবছেন হাথুরুসিংহে

 ক্রীড়া প্রতিবেদক : অনাপত্তিপত্র না পাওয়ায় সিপিএল খেলা হচ্ছে না সাকিবের। হুমকি দিয়েছিলেন অনাপত্তিপত্র না পেলে টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাবেন তিনি।

সেটা জানিয়েছিলেন কোচ হাথুরুসিংহের কাছে। বিষয়টি বিসিবির কোর্টে ছুঁড়ে দেন হাথুরুসিংহে। এরপর বিসিবি বিভিন্ন কারণে সাকিবকে ছয় মাস নিষিদ্ধ করে।

ভারতের বিপক্ষে হোম সিরিজের ২৪ দিন ছুটি কাটিয়ে সোমবার রাতে ঢাকায় আসেন শ্রীলঙ্কার প্রাক্তন এই ক্রিকেটার। মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন তিনি।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হতে না চাইলেও দিনের শেষ বেলায় হাজির হন তিনি। হাইপ্রোফাইল এই কোচ সাকিব ইস্যুতে মুখ খুলেনি। তবে তিনি বলেন, ‘সাকিবের ইস্যুটি সম্পূর্ণ বোর্ডের সিদ্ধান্ত। এটা বোর্ডের ভেতরের বিষয়। বোর্ডের থেকেই শাস্তির বিষয়টি আমি জানতে পেরেছি।’

এদিকে যেদিন সাকিবের শাস্তি ঘোষণা করা হয়েছিল সেদিন বিসিবি জানিয়েছিল, কোচ চাইলে দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন সাকিব।’ এ বিষয়ে হাথুরুসিংহের কোনো ব্যক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ দল আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে। ছয় মাসের নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না সাকিব। এমনিতেই হারের বৃত্তে বাংলাদেশ। এর ওপর দলের সবচেয়ে ভরসার পাত্র সাকিব নেই। বিষয়টি খানিকটা হলেও টাইগারদের পিছিয়ে দেবে। তবে নতুন এই কোচ সেসব নিয়ে ভাবছেন না। কোচের ভাষায়, ‘বিষয়টি খুবই দুঃখজনক। আসলে আমার কাছে দলটি ‘বাংলাদেশ’ দল। যারা দলে সুযোগ পেয়েছে, তাদের কাছে আমার প্রত্যাশা সবাই নিজেদের সেরা পারফর্ম করবে, নিজেদের সামর্থ্যের সবটুকু ব্যয় করবে। আমি মনে করি সবাই দল হিসেবে ভালো করার চেস্টা করবে। তাহলেই দ্রুত সাফল্য আসবে।’

এদিকে ভারতের বিপক্ষে হোম সিরিজ নিয়ে হাথুরুসিংহে বলেন,‘ভারতীয় দলটি ভালই ছিল। আসলে ভারতের বিপক্ষে দুটি ম্যাচ ২ ধরনের কন্ডিশনে খেলতে হয়েছে। এসব কোনো অজুহাত নয়। বোলারদের পারফর্ম করেছে। কিন্তু ব্যাটসম্যানরা হতাশ করেছেন। আমাদের এখন অনেক উন্নতি করতে হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top