সকল মেনু

টাকা ধার না দেওয়ায় ধর্ম ছেলের হাতে দম্পতি খুন

  ময়মনসিংহ প্রতিনিধি,১৩জুলাই : টাকা ধার না দেওয়ার কারণেই ময়মনসিংহ শহরের আকুয়ায় গরুর খোঁয়াড় এলাকায় শনিবার রাতে অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা দম্পতিকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তাদের ‘ধর্ম ছেলে’ গোলাম মোস্তফা মিঠু (২৩)। হাতেনাতে ধরা পড়া মিঠু ডিবি পুলিশের কাছে এই জোড়া খুনের কথা স্বীকার করেছেন।  ডিবি ওসি মাজেদুর রহমান জানান, গোলাম মোস্তফা মিঠুর সঙ্গে অবসরপ্রাপ্ত পোস্টমাস্টার আবদুল হক (৬৫) এবং তার স্ত্রী অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা রায়হানুন্নেছার (৫৩) খুব ভালো সম্পর্ক ছিল। এ জন্য পূর্বপরিচয়ের সুবাদে মিঠু তাদের কাছে টাকা ধার চান। পুলিশকে মিঠু আরো জানান, বাবার দেওয়া সেমিস্টারের টাকা খরচ করে ফেলায় মিঠু ল্যাপটপ বন্ধক রেখে হলেও টাকা ধার চান এই দম্পতির কাছে। কিন্তু তারা টাকা ধার দিতে অস্বীকার করায় মিঠু তাদের খুনের পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী একটি ব্যাগে করে ছুরি, চাপাতি এবং হাতুড়ি নিয়ে রাতে ওই বাসায় প্রবেশ করেন মিঠু। কিছুক্ষণ কথাবার্তার পর ঠান্ডা মাথায় চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেন ‘মা-বাবার’ আসনে থাকা এই দম্পতিকে। গোলাম মোস্তফা মিঠুর বাড়ি ঝিনাইদহ জেলার কোটচাদপুর উপজেলার ছয়খাদা গ্রামে। তার পিতা ইউপি সদস্য আবু জাফর। মিঠু ময়মনসিংহের বেসরকারি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান রুমডো ইনস্টিটিউটের পঞ্চম সেমিস্টারের ছাত্র। মিঠু সেমিস্টারের ৪৫ হাজার টাকা খরচ করে ফেলায় ওই দম্পতির কাছে ৩৫ হাজার টাকা ধার চান। পারিবারিক সূত্রে জানা গেছে, ঐ বাসায় মিঠুর বোন একসময় ভাড়া থাকতেন। সেই সুবাদেই এই পরিবারের সঙ্গে মিঠুর সখ্য গড়ে ওঠে। খুন হওয়া দম্পতি মিঠুকে ‘ধর্ম ছেলে’ হিসেবে খুব আদর করতেন। এ জন্য মিঠুর বোন ওই বাসা ছেড়ে চলে গেলেও মিঠুর আসা-যাওয়া অব্যাহত ছিল। নিহতদের দুই ছেলে রানা ও রাসেল ঢাকায় বসবাস করেন। রানা সাবেক ভূমি প্রতিমন্ত্রী রেজাউল করিম হীরার মেয়ের জামাতা। নিহতদের গ্রামের বাড়ি গফরগাঁও উপজেলার ধামাইল গ্রামে। চলতি বছর এই দম্পতির হজে যাওয়ার কথা ছিল। রোববার বাদ আসর আকুয়ায় জানাজা শেষে তাদের দাফন করা হবে।

শনিবার রাতেই পুলিশ সুপার মঈনুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বর্তমানে ওই বাসায় পুলিশ কাউকেই প্রবেশ করতে দিচ্ছে না। বাসাটি তালাবদ্ধ করে পুলিশি পাহারায় রাখা হয়েছে। পুলিশ আলামত হিসেবে ছুরি, চাপাতি, হাতুড়ি ও একটি শার্ট উদ্ধার করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top