সকল মেনু

সোমালিয়ার পার্লামেন্টে হামলা : নিহত ১০

 হটনিউজ আন্ত,ডেস্ক:  সোমালিয়ার পার্লামেন্টের সামনে থেকে গুলি চালাচ্ছেন আল-শাবাবের এক সদস্য সোমালিয়ার পার্লামেন্টের সামনে থেকে গুলি চালাচ্ছেন আল-শাবাবের এক সদস্য  সোমালিয়ার পার্লামেন্টে শনিবার হামলা চালিয়েছে ইসলামপন্থী সশস্ত্র গোষ্ঠী আল-শাবাব। দেশটির রাজধানী মোগাদিসুতে সেদেশের পার্লামেন্ট অবস্থিত। এ হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন।

বিবিসি অনলাইনের খবরে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, পার্লামেন্ট ভবনে বিস্ফোরণ ও গুলির আওয়াজ শোনা গেছে বলে প্রত্যক্ষদশীরা জানিয়েছেন। সেখানে মৃতদেহ পড়ে থাকতেও দেখেছেন তারা।
আল-শাবাবের সঙ্গে আল-কায়েদার সম্পর্ক রয়েছে। আল-শাবাবের সদস্যরা নিজেদের জিহাদি হিসেবে দাবি করে আসছেন। দীর্ঘদিন তারা সোমালিয়ার বড় একটি অঞ্চল দখলে রেখেছিল। কিন্তু ২০১১ ও ২০১২ সালে অভিযান চালিয়ে তাদেরকে হঠাতে সমর্থ হন সোমালিয়ার সেনারা।
জাতিসংঘের সহায়তায় সোমালিয়ার পার্লামেন্টটি চলে। আল-শাবাব সদস্যরা প্রথমে পার্লামেন্ট ভবনের পাশের একটি কমপ্লেক্সে হামলায় চালান এবং পরে তারা পার্লামেন্ট ভবন টার্গেট করে গুলি চালাতে শুরু করে। এ সময় গাড়িবোমা হামলা চালান তারা।
পার্লামেন্টের নিরাপত্তারক্ষীরা পাল্টা হামলা চালালে উভয় পক্ষের মধ্যে বেশ কিছু সময় গুলি বিনিময় হয়। এতে কয়েকজন নিরাপত্তারক্ষী নিহত হন। সব মিলিয়ে ১০ জন মানুষ এ হামলায় নিহত হয়েছেন বলে বিবিসি জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top